1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
নিম্নচাপ ভারতের দিকে, কমতে পারে বৃষ্টি
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:১০ অপরাহ্ন

নিম্নচাপ ভারতের দিকে, কমতে পারে বৃষ্টি

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেক : খুলনা-সাতক্ষীরায় অবস্থান করা স্থল নিম্নচাপটি আরও পশ্চিম দিকে সরে এটি এখন ভারতের পশ্চিমবঙ্গে অবস্থান করছে। যার কারণে দেশে চলমান বৃষ্টির প্রবণতা শনিবার থেকে কমার সম্ভাবনা রয়েছে।

শুক্রবারও চট্টগ্রাম, কক্সবাজার ও মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদফতর। একই সঙ্গে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের বিভিন্ন স্থানে শুক্রবারও ভারি থেকে অতিভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে।

আবহাওয়াবিদ আব্দুর রহমান খান জানান, স্থল নিম্নচাপটি বর্তমানে পশ্চিমবঙ্গে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল রয়েছে। আগামী তিনদিনে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।

বিজনেস আওয়ার/৩০ জুলাই, ২০২১/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ