1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ভূমধ্যসাগর থেকে ৯৩ অভিবাসী প্রত্যাশী উদ্ধার
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন

ভূমধ্যসাগর থেকে ৯৩ অভিবাসী প্রত্যাশী উদ্ধার

  • পোস্ট হয়েছে : রবিবার, ১ আগস্ট, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: নারী ও শিশুসহ ভূমধ্যসাগর থেকে ৯৩ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিবাসন প্রত্যাশীদের মধ্যে অনেক আহত ছিলেন। শুক্রবার জার্মানির সি-ওয়াচ নামের একটি এনজিও এ কথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

বৃহস্পতিবার রাতে ভূমধ্যসাগরে সি-ওয়াচ থ্রি জাহাজ দুটি নৌকা থেকে ৩৩ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করে। মাল্টার জন্য নির্ধারিত ভূমধ্যসাগরের তল্লাশি ও উদ্ধার জোনে এই দুটি নৌকাকে লিবিয়ার কোস্টগার্ড আটক করেছিল বলে জানিয়েছে এনজিওটি।

উদ্ধার হওয়াদের মধ্যে ৯ জন শিশু ছিল, যাদের কোনো অভিভাবক ছিল না। এর মধ্যে মধ্যে তিন জন বয়সে বেশ ছোট। নৌকায় সাত মাসের গর্ভবতী এক নারীও ছিলেন। উদ্ধার হওয়া সবাই দক্ষিণ সুদান, তিউনিসিয়া, মরক্কো, আইভরি কোস্ট ও মালির বাসিন্দা।

সি-ওয়াচ জানিয়েছে, ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়াদের মধ্যে অনেক আহত ছিলেন। আহতদের কয়েকজন গুরুতর ‘ফুয়েল বার্নের’ শিকার ছিলেন।

এছাড়া শুক্রবার ভোররাতে লিবিয়ার তল্লাশি ও উদ্ধার জোনে অতিরিক্ত যাত্রী বোঝাই একটি কাঠের নৌকা থেকে ৬০ জনেরও বেশি ইউরোপ অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করে সি-ওয়াচ থ্রি। এখন থেকে উদ্ধার হওয়াদের বেশিরভাগই লিবিয়ার নাগরিক।

বিজনেস আওয়ার/০১ আগস্ট, ২০২১/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ