1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ছক্কা মারলেই নতুন বল পাবে অস্ট্রেলিয়া
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

ছক্কা মারলেই নতুন বল পাবে অস্ট্রেলিয়া

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : বল গ্যালারিতে গেলেই নতুন বল দিয়ে শুরু হবে পরবর্তী বোলিং অস্ট্রেলিয়ার এমন আবদার মেনে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যতবার বল গ্যালারিতে যাবে ততবার ‘নতুন’ বল দিয়ে শুরু হবে খেলা।

বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট পরিচালনা বিভাগের এক কর্মকর্তা, ‘গ্যালারিতে বল গেলে নতুন বল ব্যবহার করা হবে। তবে একবারে নতুন নয়; ম্যাচের অবস্থা অনুযায়ী আগের বল দেওয়া হবে। অর্থ্যাৎ ১০ ওভারের সময় কোনো বল হারালে ওই অবস্থার বল দেওয়া হবে। এ জন্য বলও সংগ্রহ করা হয়েছে। কোভিডের কারণে হ্যান্ডশেক থাকছে না এই সিরিজে।’

করোনা পরবর্তীকালে ক্রিকেট মাঠে গড়ালে আইসিসি বেশ কয়েকটি গাইডলাইন দিয়ে দেয়। তার মধ্যে বল নিয়েও ছিল নির্দেশনা। গ্যালারি উন্মুক্ত হলে এবং ক্রিকেটারদের নাগালে থাকলে সেই বল দিয়েই খেলা চালু রাখার নিয়ম আছে। কিন্তু মিরপুর শের-ই-বাংলায় সেই সুযোগটি নেই। গ্যালারি বেষ্টনি দেয়া। বল একবার গ্যালারিতে গেলে সেই বল কোনোভাবেই খেলোয়াড়দের ফেরত আনার সুযোগ নেই।

এজন্য নতুন বল ব্যবহার করতে হবে। তবে এর আগে মিরপুরে জৈব সুরক্ষা বলয়ে যতগুলো খেলা হয়েছে বল গ্যালারিতে গেলে নতুন বল ব্যবহার করা হয়নি। বল স্যানিটাইজ করে আবার ব্যবহার করেছেন খেলোয়াড়রা। ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ক্রিকেট দল এতে আপত্তি করেনি।

গ্যালারি থেকে নির্দিষ্ট ব্যক্তি বল ছুঁড়ে দিয়েছে এবং মাঠের ভেতরে থাকা গ্রাউন্ডসম্যানরাও বল ফেরত পাঠিয়েছে। তারা প্রত্যেকেই গ্লাভস পরা থাকতেন। এবারের গ্রাউন্ডম্যানদের বিসিবি কোয়ারেন্টাইনে রেখে জৈব সুরক্ষা বলয়ে ঢুকিয়েছে। মাঠ ও উইকেট সংস্কারের জন্য তারা পিপিই পরে মাঠে প্রবেশ করবেন। তবে খেলোয়াড় কাজে ব্যবহৃত কোনো সামগ্রী তারা ছুঁয়েও দেখতে পারবেন না।

বিজনেস আওয়ার/০৩ আগস্ট, ২০২১/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ