1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
রেকর্ড ৬৫০০ পয়েন্ট ছাড়াল ডিএসইএক্স
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

রেকর্ড ৬৫০০ পয়েন্ট ছাড়াল ডিএসইএক্স

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
print sharing button
DSE-2

বিজনেস আওয়ার প্রতিবেদক : সোমবারের মতো আজও (০৩ আগস্ট) উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন। আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স প্রথমবারের মতো রেকর্ড ৬ হাজার ৫০০ পয়েন্ট ছাড়িয়েছে।

এর আগে সোমবার (০২ আগস্ট) সূচকটি অতীতের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চেতে পৌঁছায়। সোমবার সূচকটি ৬ হাজার ৪৮১.৫৬ পয়েন্ট অবস্থান করছিল। তবে আজ সূচকটি ৫৪.৩০ পয়েন্ট বেড়ে প্রথমবারের মতো ছয় হাজার ৫৩৫.৮৭ পয়েন্টে দাঁড়িয়েছে। বর্তমান কমিশনের নেতৃত্বে এটিই সর্বোচ্চ।

এই কমিশনের দায়িত্ব নেওয়ার আগে সূচকটি ২০১৭ সালের ২৬ নভেম্বর সর্বোচ্চ স্থানে অবস্থান করছিল। ওই দিন সূচকটি ৬ হাজার ৩৩৬.৮৮ পয়েন্টে অবস্থান ছিল।

আজ লেনদেন শেষে ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১২.৪৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২২.৩৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪২৪.৬০ পয়েন্টে এবং দুই হাজার ৩৬৬.৪৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২ হাজার ৩১৪ কোটি ৪৯ লাখ টাকার। যা আগের দিন থেকে ১২৬ কোটি ৬৬ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ১৮৭ কোটি ৮৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৭৮টির বা ৪৭.৪৭ শতাংশের, শেয়ার দর কমেছে ১৭০টির বা ৪৫.৩৩ শতাংশের এবং ২৭টির বা ৭.২০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৫৫.৫৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ১৪.৩৩ পয়েন্টে। সিএসইতে আজ ৩২৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৫টির দর বেড়েছে, কমেছে ১৪১টির আর ২০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮০ কোটি ১১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/০৩ আগস্ট, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ