1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
সয়াবিন, আদা, রসুনের দাম কমেছে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

সয়াবিন, আদা, রসুনের দাম কমেছে

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : করোনাভাইরাসের সংক্রামণ রোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের শুরুর দিকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম ঊর্ধ্বমুখী থাকলেও ঈদের পর থেকে তা কমতে শুরু করেছে। বিশেষ করে সয়াবিন তেল, রসুন ও আদার দাম কমেছে।

মঙ্গলবার (৩ আগস্ট) রাজধানীর বিভিন্ন বাজার সুত্রে জানা গেছে, বাজারে সয়াবিন তেলের দাম কেজি প্রতি কমেছে ৫ থেকে ৭ টাকা। আজ বোতলজাত যেকোনো ব্রান্ডের সয়াবিন তেল লিটার প্রতি বিক্রি হচ্ছে ১৪৬-১৪৮ টাকায়। এছাড়াও ১০ থেকে ২০ টাকা কমেছে রসুন ও আদার দাম।

বাজারে প্রতি কেজি রসুন বিক্রি হচ্ছে ১১০ টাকা দরে। আর আদার কেজি ১০৫-১২০ টাকা। তবে পেঁয়াজ বিক্রি হচ্ছে আগের ৪৫- ৫০ টাকা কেজি দরেই। বাজার ঘুরে দেখা গেছে, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম তেমন বৃদ্ধি পায়নি।

রামপুরা বাজারের মুদি বিক্রেতা মাহিম বলেন, কোরবানির ঈদের পর বাজারে তেমন ক্রেতার চাপ নেই। পণ্যের দাম বাড়েনি, বরং কমেছে। যেমন- আদা, রসুন ও তেলের দাম কমেছে। অন্যান্য পণ্য আগের দামেই বিক্রি হচ্ছে।

উল্লেখ্য, করোনা পরিস্থিতি ক্রমাগত খারাপ হওয়ায় সরকার গত ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধিনিষেধ ঘোষণা করেছে। তবে ১ আগস্ট থেকে গার্মেন্টসসহ কারখানাগুলো খুলে দেওয়া হয়েছে। বিধিনিষেধে খাবার ও ওষুধের দোকান ছাড়া বন্ধ রয়েছে অন্যান্য সব প্রতিষ্ঠান।

বিজনেস আওয়ার/০৩ আগস্ট, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ