1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
টাঙ্গাইলে সুঁই পুশ করা সেই সহকারী স্বাস্থ্য পরিদর্শক বরখাস্ত
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন

টাঙ্গাইলে সুঁই পুশ করা সেই সহকারী স্বাস্থ্য পরিদর্শক বরখাস্ত

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক (টাঙ্গাইল) : টাঙ্গাইলের দেলদুয়ার স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার ভ্যাকসিন ছাড়াই সুঁই পুশ করা সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিনকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। মঙ্গলবার (৩ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন।

এর আগে গত রোববার (১ আগস্ট) দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২নং বুথে টিকা দিচ্ছিলেন হাসপাতালের সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিন। এসময় ২০ জনকে ভ্যাকসিন ছাড়াই সুঁই পুশ করেন তিনি।

পরে এ ঘটনায় জেলা স্বাস্থ্যবিভাগ জেলার সহকারী সিভিল সার্জনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। পরে গঠিত কমিটি তদন্তে সত্যতা পেয়ে সোমবার (২ আগস্ট) সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেয়।

দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবরা পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. প্রবীর কুমার বলেন, করোনার ভ্যাকসিন ছাড়াই সুঁই পুশ করার পর ফেলে দেয়া ২০টি সিরিঞ্জ জব্দ করা হয়। এছাড়া ওই ২০ জন ব্যক্তিকে শনাক্ত করার জন্য পরিকল্পনা নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, টিকা দেয়ার তারিখের দিনের সকল কাগজ পত্র যাচাই-বাছাই করে ভ্যাকসিন না পাওয়া ব্যক্তিদের পুনরায় ভ্যাকসিনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। এছাড়া ঘটনার পর থেকেই সেই সহকারী স্বাস্থ্য পরিদর্শককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। বিকেলে তাকে স্বাস্থ্য অধিদপ্তর থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বিজনেস আওয়ার/০৩ আগস্ট, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ