1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
উত্থান উভয় শেযারবাজারে
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন

উত্থান উভয় শেযারবাজারে

  • পোস্ট হয়েছে : সোমবার, ২৯ জুন, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : আগের দিন অর্থাৎ রবিবারের মতো সোমবারও (২৯ জুন) উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কমেছে। আর লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সোমবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭.৪১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৮১.৬৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৮২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২.৭৮ পয়েন্ট এবং সিডিএসইটি ২.১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯২৩.৫৬ পয়েন্টে, ১৩৩৫.৫১ পয়েন্টে এবং ৭৯০.১৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ১৫৪ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২ হাজার ৩৮৮ কোটি ৫৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৫৪৩ কোটি ২৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ২৯৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪০টির বা ১৩.৪২ শতাংশের, শেয়ার দর কমেছে ১৯টির বা ৬.৩৭ শতাংশের এবং ২৩৯টির বা ৮০.২০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪.৭৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৩০৮.৮১ পয়েন্টে। সিএসইতে আজ ১৩৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৯টির দর বেড়েছে, কমেছে ১৩টির আর ৯৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭৮ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/২৯ জুন, ২০২০/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ