1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
সহজেই তৈরি করুন ডিমের কোরমা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

সহজেই তৈরি করুন ডিমের কোরমা

  • পোস্ট হয়েছে : রবিবার, ২২ আগস্ট, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক : ডিমের কোরমা খেতে অনেকেই পছন্দ করেন। খুব সহজেই সুস্বাদু একটি খাবার হতে পারে ডিমের কোরমা। বাড়িতে হঠাৎ অতিথি এলে ঝটপট তৈরি করতে পারবেন এটি। ডিমের কোরমা খুব অল্প সময়ে তৈরি করা যায়। পোলাও, বিরিয়ানির সঙ্গে পরিবেশন করতে পারবেন। চলুন তবে রেসিপি জেনে নেওয়া যাক-

তৈরি করতে যা লাগবে
ডিম- ৫টি, সয়াবিন তেল- ২ টেবিল চামচ, ১ টেবিল চামচ, ঘি- ১টেবিল চামচ, দারুচিনি- ২ টুকরা, লবঙ্গ- ২টি, তেজপাতা- ১টি,
এলাচ- ২টি, পেঁয়াজ কুচি- আধা কাপ, আদা বাটা- ১ চা চামচ, মরিচের গুঁড়া- স্বাদমতো, ধনিয়ার গুঁড়া- এক চা চামচ, তরল দুধ- এককাপ, আস্ত কাঁচা মরিচ- কয়েকটি, লবণ- স্বাদমতো, চিনি- আধা চা চামচ ও পেঁয়াজ বেরেস্তা- ১ মুঠো।

যেভাবে তৈরি করবেন
প্রথমে ডিম সেদ্ধ করে খোসা ছাড়িয়ে নিয়ে ছুরি দিয়ে চারপাশে চারটি দাগ দিয়ে নিন। অল্প লবণ মেখে এক টেবিল চামচ তেলে ডিমগুলো ভেজে নিন। এরপর কড়াইয়ে বাকি তেল ও ঘি দিন। এরপর তাতে দিন লবঙ্গ, তেজপাতা, দারুচিনি ও এলাচ। ভালোভাবে ভেজে নিন। এরপর পেঁয়াজ কুচি দিয়ে হালকা বাদামি করে ভেজে নিন। এবার সব গুঁড়া ও বাটা মসলা দিয়ে ভালোভাবে কষিয়ে নিন। এরপর ডিম ও দুধ দিয়ে দিন। স্বাদ মতো লবণ ও আস্ত কাঁচা মরিচ দিন। নেড়েচেড়ে রান্না করুন। ঝোল ঘন হয়ে এলে চিনি ও পেঁয়াজ বেরেস্তা ছিটিয়ে দিন। ব্যাস হয়ে গেলো মজাদার ডিমের কোরমা।

বিজনেস আওয়ার/২২ আগস্ট, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ