1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Asim : Asim
  3. [email protected] : anis : anis
  4. [email protected] : Admin : Admin
  5. [email protected] : Nayan Babu : Nayan Babu
  6. [email protected] : Polash : Polash
  7. [email protected] : Rajowan : Rajowan
  8. [email protected] : Riyad : Riyad
  9. [email protected] : sattar miazi : sattar miazi
ডিএসইএক্সের সাত হাজার পয়েন্টের মাইলফলক স্পর্শ
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৭:৪৮ পূর্বাহ্ন

ডিএসইএক্সের সাত হাজার পয়েন্টের মাইলফলক স্পর্শ

  • পোস্ট হয়েছে : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
DSE-2

বিজনেস আওয়ার প্রতিবেদক : আগের কার্যদিবসের মতো রবিবারও (০৫ সেপ্টেম্বর) বড় উত্থান হয়েছে শেয়ারবাজারে। বড় উত্থানের মাধ্যমে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ডিএসইএক্স সূচকটি সাত হাজার পয়েন্টের মাইলফলক স্পর্শ করল। আজ ডিএসইতে সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। একই সাথে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭১.৭৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ৫২.৮২ পয়েন্টে। ডিএসইর এই সূচকটি শুরুর পর থেকে আজই প্রথম সাত হাজার পয়েন্টের মাইলফলক স্পর্শ করেছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৯.৯৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩৭.১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫২৮.৬৫ পয়েন্টে এবং দুই হাজার ৫৩৩.৯৭ পয়েন্টে। ডিএসইর এই সূচক দুইটিও চালুর পর আজ সর্বোচ্চ পর্যায়ে অবস্থান নিয়েছে।

ডিএসইতে আজ ২ হাজার ৮৮৩ কোটি ৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩৯৪ কোটি ৫ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৪৭৪ কোটি ৩০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২০৮টির বা ৫৫.৪৭ শতাংশের, শেয়ার দর কমেছে ১৩০টির বা ৩৪.৬৭ শতাংশের এবং ৩৭টির বা ৯.৮৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪৯.২৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৫৭৭.৪৭ পয়েন্টে। সিএসইতে আজ ৩২৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯৮টির দর বেড়েছে, কমেছে ৯৭টির আর ৩২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৯৫ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/০৫ সেপ্টেম্বর, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24