1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
জয়া আহসানের জন্মদিন আজ
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:১৬ অপরাহ্ন

জয়া আহসানের জন্মদিন আজ

  • পোস্ট হয়েছে : বুধবার, ১ জুলাই, ২০২০
print sharing button

বিনোদন ডেস্ক : দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের জন্মদিন আজ (১ জুলাই)। জন্মদিনে অসংখ্য ভক্ত ও অনুরাগীর শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন এ সুন্দরী। জয়া আহসান জন্ম গোপালগঞ্জে। তার বাবা মুক্তিযোদ্ধা এ এস মাসউদ এবং মা রেহানা মাসউদ ছিলেন একজন শিক্ষিকা। তারা দুই বোন এক ভাই।

জয়ার যাত্রাটা ছোটপর্দায় শুরু হয়েছিল । নাটক ও বিজ্ঞাপনের মডেল হয়ে জয় করে নিয়েছিলেন দর্শকের হৃদয়। ধীরে ধীরে নিজের ক্যারিয়ার তৈরি করেছেন। পেয়েছেন সাফল্য। অভিনয় শুরুর আগে নাচ ও গানের প্রতি আকৃষ্ট ছিলেন জয়া। প্রাতিষ্ঠানিক লেখাপড়ার পাশাপাশি তিনি ছবি আঁকা শিখেছিলেন।

জয়ার প্রথম সিনেমা মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ব্যাচেলর’। এরপর বড় পর্দায় দীর্ঘ বিরতি দিয়ে নূরুল আলম আতিক পরিচালিত ‘ডুবসাঁতার’ ছবিতে অভিনয় করেন তিনি। এরপর নাসির উদ্দীন ইউসুফ পরিচালিত ‘গেরিলা’ ছবিতে অভিনয় করে নতুন করে সবার নজর কাড়েন জয়া।

আর গেরিলা ছবিতে অভিনয় করে প্রথমবারের মতো পান জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তাঁর অভিনীত ‘বিলকিস’ চরিত্রটি হয় ব্যাপক প্রশংসিত। এ ছাড়া টলিউডের ‘বিসর্জন’ সিনেমাতে অনবদ্য অভিনয়ের জন্য প্রথম বাংলাদেশি হিসেবে জয়া আহসান ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেয়েছেন।

জয়া আহসানের প্রথম প্রযোজনা ‘দেবী’। এটি মুক্তি পেয়েছিল ২০১৮ সালের ১৯ অক্টোবর। হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে চলচ্চিত্রটি নির্মাণ করেন অনম বিশ্বাস। জয়া প্রযোজিত দ্বিতীয় চলচ্চিত্র হতে যাচ্ছে ‘ফুরুৎ’। ছবিটি নির্মাণের প্রস্তুতি চলছে।

টলিউডের বেশ কিছু ছবি করে জনপ্রিয়তা পেলেও ‘বিসর্জন’ ছবিটি তাঁর ক্যারিয়ারে ভিন্ন মাত্রা যোগ হয়েছে। এই ছবির জন্য জি সিনে অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে সেরা অভিনেত্রী এবং ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে জনপ্রিয় ক্যাটাগরিতে সেরা অভিনেত্রীর পুরস্কার পান জয়া।

এ ছাড়া কৌশিক গাঙ্গুলী পরিচালিত ছবিটি শ্রেষ্ঠ বাংলা সিনেমা বিভাগে ভারতের ৬৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নিয়েছে। নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ‘কণ্ঠ’ সিনেমাতে জয়ার অভিনয় বেশ প্রশংসিত হয়েছে।

এরপর টলিউড সুপারস্টার প্রসেনজিতের সঙ্গে ‘রোববার’ ছবিতে অভিনয় করেও বেশ প্রশংসিত হয়েছেন। জয়া এখন নিয়মিত ঢালিউড ও টলিউডের ছবিতে অভিনয় করছেন। মুক্তির অপেক্ষায় আছে অর্ণব পাল পরিচালিত ‘বৃষ্টি তোমাকে দিলাম’, মাহমুদ দিদার পরিচালিত ‘বিউটি সার্কাস’।চ

বিজনেস আওয়ার/০১ জুলাই, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ