1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
দেশে করোনায় আরও ৪১ জনের মৃত্যু
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন

দেশে করোনায় আরও ৪১ জনের মৃত্যু

  • পোস্ট হয়েছে : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘন্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ হাজার ৯৭২ জনে। গতকাল রোববার দেশে ৫১ জনের মৃত্যু হয়েছিলো।

একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ৯৫৩ জন। সুস্থ হয়েছেন ৪ হাজার ১১২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু কমেছে, বেড়েছ শনাক্ত ও সুস্থতার হার। সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘন্টায় মৃত ৪১ জনের মধ্যে পুরুষ ২৫ জন ও নারী ১৬ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে সরকারি হাসপাতালে ৩৪ জন, বেসরকারি হাসপাতালে ছয়জন ও বাসায় একজন মৃত্যুবরণ করেছেন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১৭ হাজার ৩৮৩ জন ও নারী নয় হাজার ৫৮৯ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে ১৪ জন, রাজশাহী বিভাগে তিনজন, খুলনা বিভাগে ছয়জন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে দুজন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে দুজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয়জন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

গত ২৪ ঘণ্টায় ৮০৩টি ল্যাবে ২৫ হাজার ৩৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৬ হাজার ৫৫টি। এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৫৩ জন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ লাখ ৩২ হাজার ৩৬৬ জনে। করোনা শনাক্তের হার সাত দশমিক ৬৯ শতাংশ।

সোমবারের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪ হাজার ১১২ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮২ হাজার ৯৩৩ জন।

উল্লেখ্য, গতবছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়। গত ১১ আগস্ট দেশে একদিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয়।

বিজনেস আওয়ার/১৩ সেপ্টেম্বর, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ