1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ঝটপট বানিয়ে ফেলুন রোস্ট
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন

ঝটপট বানিয়ে ফেলুন রোস্ট

  • পোস্ট হয়েছে : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক : ঘর, বিয়ে বাড়ি থেকে শুরু করে যেকোনও উৎসব আয়োজনে রোস্ট আবশ্যক। কিন্তু এই রোস্ট রান্না করতে যে পরিমাণ আয়োজন হয় ঘরে ঘরে, যে সময় ব্যয় করা হয় একটি রান্নার পেছনে সেটি থেকে সহজ কোনও রেসিপি তাই জেনে নিন ঝটপট রোস্ট রান্নার পদ্ধতি..

উপকরণ
মুরগির পিস- ৪ টুকরা, তেল- প্রয়োজন মতো, মরিচ গুঁড়া- স্বাদ মতো, লবণ- স্বাদ মতো, শাহি জিরা- আধা চা চামচ, পেঁয়াজ কুচি- আধা কাপ, তেজপাতা- ২টি, লবঙ্গ- কয়েকটি, গোলমরিচ- কয়েকটি, দারুচিনি- ৩ টুকরা, আদা বাটা- ১ চা চামচ, রসুন বাটা- ১ চা চামচ, টক দই- ১ কাপ, চিনি- ১ চা চামচ, গরম মসলা গুঁড়া- ১ চা চামচ, তরল দুধ- ১ কাপ, কেওড়া জল- আধা চা চামচ, গোলমরিচ গুঁড়া- সামান্য ও পেঁয়াজ বেরেস্তা- ২ টেবিল চামচ।

প্রস্তুত প্রণালি
প্রথমে মাংসের পিসগুলো ১ চা চামচ মরিচ গুঁড়া ও স্বাদ মতো লবণ দিয়ে মেখে তেলে ভেজে নিন। খুব বেশি ভাজবেন না। দুই দিক বাদামি করে ভেজে উঠিয়ে নিন। একই প্যানে শাহি জিরা, পেঁয়াজ, গোলমরিচ, দারুচিনি, তেজপাতা, লবঙ্গ দিয়ে ভেজে নিন। আদা বাটা, রসুন বাটা দিন। টক দইয়ের সঙ্গে চিনি মিশিয়ে ফেটিয়ে দিয়ে দিন। গরম মসলা গুঁড়া ও সামান্য তরল দুধ দিয়ে নেড়ে রোস্টের পিস দিয়ে দিন। বাকি দুধ দিয়ে নেড়ে ঢেকে দিন ১৫ মিনিটের জন্য। নামানোর আগে কেওড়া জল, গোলমরিচের গুঁড়া ও পেঁয়াজ বেরেস্তা ছিটিয়ে নেড়ে নিন। বাস হয়ে গেলো রোস্ট।

বিজনেস আওয়ার/১৩ সেপ্টেম্বর, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ