1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
দেশে করোনায় আরো ৪৩ জনের মৃত্যু
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন

দেশে করোনায় আরো ৪৩ জনের মৃত্যু

  • পোস্ট হয়েছে : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘন্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ২২৫ জনে। গতকাল শনিবার দেশে ৩৫ জনের মৃত্যু হয়েছিলো।

একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ৩৮৩ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৮৮৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যুর সঙ্গে বেড়েছে শনাক্ত ও সুস্থতার হার। রোববার (১৯ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘন্টায় মৃত ৪৩ জনের মধ্যে পুরুষ ২২ জন ও নারী ২১ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে সরকারি হাসপাতালে ৩৫ জন, বেসরকারি হাসপাতালে আটজন মৃত্যুবরণ করেছে। দেশে এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১৭ হাজার ৫১২ জন ও নারী নয় হাজার ৭১৩ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে- ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে আটজন, রাজশাহী বিভাগে চারজন, খুলনা বিভাগে ছয়জন, রংপুর বিভাগে তিনজন, সিলেট বিভাগে দুজন ও ময়মনসিংহ বিভাগে একজন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছরের নিচে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে নয়জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে চারজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন ।

গত ২৪ ঘণ্টায় ৮১০টি ল্যাবে ২৪ হাজার ১২৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৪ হাজার ৬৮৩টি নমুনা। এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৮৩ জন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ লাখ ৪২ হাজার ৬৮৩ জনে। শনাক্তের হার ৫ দশমিক ৬২ শতাংশ।

রোববারের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৮৮৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ১ হাজার ৫৪১ জন।

উল্লেখ্য, গতবছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়। গত ১১ আগস্ট দেশে একদিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয়। জনের মৃত্যু

বিজনেস আওয়ার/১৯ সেপ্টেম্বর, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ