1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
চিকেন চাপ তৈরির সহজ রেসিপি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন

চিকেন চাপ তৈরির সহজ রেসিপি

  • পোস্ট হয়েছে : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক : চাপ খেতে কমবেশি সবাই পছন্দ করে। লুচি, পরোটা, রুটির সঙ্গে খেতে বেশ ভালো লাগে এই চাপ। বাড়িতে থাকা মুরগির মাংস দিয়ে খুব সহজেই তৈরি করে নিতে পারবেন চিকেন চাপ। চলুন রেসিপি জেনে নেওয়া যাক-

তৈরি করতে যা লাগবে
মুরগির বুকের মাংস- ৬ টুকরা, আদা বাটা- ২ চা চামচ, রসুন বাটা- আধা চা চামচ, মরিচ গুঁড়া- ১ চা চামচ, ভিনেগার- আধা চা চামচ, লেবুর রস- ১ টেবিল চামচ, গরম মশলা গুঁড়া- ১ চা চামচ, গোল মরিচ গুঁড়া- আধা চা চামচ, বাদাম বাটা- ১ টেবিল চামচ, সরিষা বাটা- ১ টেবিল চামচ, জিরা গুঁড়া- ১ চা চামচ, সয়াসস- ১ টেবিল চামচ, টমেটো সস- ২ টেবিল চামচ, কাবাব মসলা- ১ চা চামচ, সরিষা তেল- ২ টেবিল চামচ, বেসন- পরিমাণমতো, তেল- পরিমাণমতো ও লবণ- স্বাদমতো।

যেভাবে তৈরি করবেন
প্রথমে মুরগির বুকের মাংসের টুকরাগুলো লম্বা করে কেটে নিন। এরপর মাংসগুলোকে হেমার দিয়ে পিটিয়ে থেতো করে নিতে হবে। আরেকটি একটি পাত্রে মাংসগুলো নিয়ে তাতে আদা বাটা, রসুন বাটা, মরিচের গুঁড়া, ভিনেগার, লেবুর রস, গরম মসলা গুঁড়া, গোল মরিচ গুঁড়া, সয়াসস, টমেটো সস, কাবাব মসলা, লবণ ও সরিষার তেল দিয়ে মেখে মেরিনেট করে নিন। এরপর মেরিনেট করা মাংসগুলো বেসনে গড়িয়ে নিন। গড়ানো হয়ে গেলে গরম তেলে ভাজুন। বাদামী হলে তুলে নিন। ব্যাস হয়ে গেলো চিকেন চাপ।

বিজনেস আওয়ার/২২ সেপ্টেম্বর, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ