1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ডিএসইএক্সের ৭৩০০ পয়েন্টের মাইলফলক স্পর্শ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন

ডিএসইএক্সের ৭৩০০ পয়েন্টের মাইলফলক স্পর্শ

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
print sharing button
DSE-2

বিজনেস আওয়ার প্রতিবেদক : আগের কার্যদিবসে বড় উত্থান হলেও বুধবার (২৯ সেপ্টেম্বর) সামান্য উত্থান হয়েছে সূচক কমেছে। উভয় শেয়ারবাজারে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়ে সাত হাজার ৩০০ পয়েন্টের মাইলফলক স্পর্শ করেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫.৬১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ৩০২.৮৫ পয়েন্টে। ডিএসইর এই সূচকটি শুরুর পর থেকে আজই প্রথম সাত হাজার ৩০০ পয়েন্টের মাইলফলক স্পর্শ করেছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৫.০৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৬৯৬.৮৭ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ১.৬২ পয়েন্ট কমেছে।

ডিএসইতে আজ দুই হাজার ২৬৯ কোটি ৪৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৩৩ কোটি ৭৩ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল দুই হাজার ১৩৫ কোটি ৭৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৫টির বা ৩০.৫৯ শতাংশের, শেয়ার দর কমেছে ২২৩টির বা ৫৯.৩১ শতাংশের এবং ৩৮টির বা ১০.১০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১.৬৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ৩২৩.১০ পয়েন্টে। সিএসইতে আজ ৩১৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৮টির দর বেড়েছে, কমেছে ১৬৮টির আর ৩৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৯১ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/২৯ সেপ্টেম্বর, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ