1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
আসলেই আমরা এক ভণ্ড জাতি : রুবেল
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন

আসলেই আমরা এক ভণ্ড জাতি : রুবেল

  • পোস্ট হয়েছে : শনিবার, ৪ জুলাই, ২০২০
print sharing button

স্পোর্টস ডেস্ক : বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে তাল মিলিয়ে দেশে ভ্যাকসিন আবিষ্কারের দাবি করেছে গ্লোব বায়োটেক। বড় কোনো প্রতিবন্ধকতার শিকার না হলে আগামী ডিসেম্বরেই এই ভ্যাকসিন বাজারে আনতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন প্রতিষ্ঠানটির রিসার্স অ্যান্ড ডেভেলপমেন্ট ডিপার্টমেন্টের প্রধান ড. আসিফ মাহমুদ।

গণমাধ্যমে যখন তিনি ভ্যাকসিন আবিষ্কারের কথা বলছিলেন তখন কেঁদে দিয়েছিলেন। কিন্তু দেশের মানুষ যেন এখনও সন্দিহান ওনার এই ভ্যাকসিন আবিষ্কার নিয়ে। তাই জুটেনি সামান্য অভিনন্দনও। আর তার জন্য ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় দলের পেসার রুবেল হোসেন।

এদিকে করোনার কারণে ক্রিকেট স্থগিত থাকায় দেশের অন্যতম এই পেসারের সময়টা এখন বেশিরভাগই কাটছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভ্যাকসিন আবিষ্কার নিয়ে ড. আসিফ মাহমুদকে সন্দেহ ও অভিনন্দন না জানানো বিষয়ে ক্ষোভ প্রকাশ করে দেশের জনগণকে ‘ভণ্ড জাতি’ হিসেবে অভিহিত করেছেন রুবেল।

ড. আসিফ মাহমুদের ছবি পোস্ট করে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে লিখেছেন, ‘আসিফ মাহমুদ ভাই যখন বলছিলেন যে আমরা করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার করেছি, কথাটি বলতে বলতেই উনার কান্না চলে আসছে!

বাংলাদেশের একটি প্রতিষ্ঠান সাহস নিয়ে দাবি তো করতে পারল যে তারা আবিষ্কার করছে, সফল হোক ব্যর্থ হোক সেটা পরের বিষয়। অথচ আমরা একটা অভিনন্দন পর্যন্ত জানালাম না। চীন বা আমেরিকা এই দাবি করলে এই আমরাই আবার অভিনন্দন অভিনন্দন জানিয়ে বাংলার আকাশ বাতাস মাতিয়ে দিতাম, আসলেই আমরা এক ভণ্ড জাতি।

বিন্দু পরিমাণ কৃতজ্ঞতাবোধ আমাদের নেই, এই জন্যে এ দেশে জ্ঞানী মানুষ জন্মায় না কারণ জ্ঞানীদের কদর এ দেশে নেই। অনেকে হাসাহাসি করছে, ট্রলে মেতে উঠেছে যে বাংলাদেশ থেকে নাকি করোনার ভ্যাকসিন আবিষ্কার করবে! চেষ্টা তো করছে তারা, দেখা যাক না কী হয়! একটু অভিনন্দন তো তারাও পেতে পারেন! এরাই দেশের রিয়েল হিরো।

বিজনেস আওয়ার/০৪ জুলাই, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ