1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
পর্যটন কেন্দ্রগুলোতে ক্যাসিনো চালুর সুপারিশ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন

পর্যটন কেন্দ্রগুলোতে ক্যাসিনো চালুর সুপারিশ

  • পোস্ট হয়েছে : সোমবার, ৪ অক্টোবর, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক- দেশের পর্যটন কেন্দ্রগুলোতে বিদেশি পর্যটকদের জন্য বিনোদন উপযোগী ব্যবস্থা রেখে ‘ডেডিকেটেড ক্যাসিনো’ নির্মাণের জন্য সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

সোমবার (৪ অক্টোম্বর) জাতীয় সংসদের ‘সরকারি প্রতিষ্ঠান কমিটি’র দ্বাদশ বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি আ স ম ফিরোজের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে অংশ নেন কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান, মো. মাহবুব উল আলম হানিফ, মির্জা আজম, মুহিবুর রহমান মানিক ও নাহিদ ইজাহার খান।

বৈঠকে করোনা মহামারিতে পর্যটন শিল্পের ক্ষয়-ক্ষতি ও এ থেকে উত্তরণে বাংলাদেশ পর্যটন করপোরেশনের গৃহীত ব্যবস্থা, বাংলাদেশ পর্যটন করপোরেশনের অধীনে পরিচালিত হোটেল-মোটেলগুলোর সার্বিক পরিস্থিতি, পর্যটন শিল্পে বেসরকারি বিনিয়োগ পরিস্থিতি ও সম্ভাবনা, পর্যটন শিল্প উন্নয়নে বাংলাদেশ পর্যটন করপোরেশনের ভবিষ্যৎ পরিকল্পনা, প্রাতিষ্ঠানিক অনিয়ম ও অব্যবস্থাপনা এবং গত ৫ বছরের রিপোর্ট/ অডিট আপত্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে কক্সবাজারের হোটেল শৈবাল এবং মোটেল প্রবাল ও উপলের জায়গা একত্রিত করে মাস্টার প্ল্যানের মাধ্যমে আধুনিক, আকর্ষণীয় এবং উন্নত সুযোগ সুবিধা সংবলিত পর্যটন স্থাপনা তৈরির জন্য কমিটি সুপারিশ করে।

এ বৈঠকে কুয়াকাটার পর্যটন এলাকা সুনির্দিষ্টভাবে চিহ্নিত করে অগোছালো স্থাপনা নির্মাণ বন্ধ করে মাস্টার প্ল্যানের মাধ্যমে আধুনিক, আকর্ষণীয় এবং উন্নত সুযোগ-সুবিধা সংবলিত পর্যটন স্থাপনা তৈরির জন্য কমিটি সুপারিশ করেছে।

এছাড়া বৈঠকে পর্যটন শিল্পে দেশি-বিদেশি বিনিয়োগ বাড়াতে কার্যকর উদ্যোগ গ্রহণে বিদেশে অবস্থিত বাংলাদেশ মিশনসমূহকে কাজে লাগানোর জন্য সুপারিশ করা হয়।

বিজনেস আওয়ার/০৪ অক্টোবর, ২০২১/এএইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ