1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
করোনা থেকে সুস্থ হয়েছেন প্রায় সাড়ে ৬৪ লাখ মানুষ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

করোনা থেকে সুস্থ হয়েছেন প্রায় সাড়ে ৬৪ লাখ মানুষ

  • পোস্ট হয়েছে : রবিবার, ৫ জুলাই, ২০২০
print sharing button

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন প্রায় সাড়ে ৬৪ লাখ মানুষ। বর্তমানে বিশ্বে ৬৪ লাখ ৩৯ হাজার ৬৬৬ জন মানুষ প্রাণঘাতী এই ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ খবর জানিয়েছে।

সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়েগত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান প্রদেশে। এরপর খুব দ্রুতই এটি ছড়িয়ে পড়ে সমগ্র চীনে। অতঃপর, সেখান থেকে বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলে। চীন থেকে ভাইরাসটি ছড়ালেও এটিতে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে যুক্তরাষ্ট্র ও ইউরোপের দেশসমূহ।

বিশ্বে করোনা থেকে সবচেয়ে বেশি সেরে ওঠার ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ১২ লাখ ৬০ হাজার ৪০৫ জন মানুষ প্রাণঘাতী এই ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন। তালিকার দ্বিতীয়তে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৭৮ হাজার ৬১৫ জন।

তৃতীয় অবস্থানে থাকা রাশিয়ায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৬ হাজার ৮৭৯ জন। এছাড়া করোনার উৎপত্তিস্থল চীনে সুস্থ হয়েছেন ৭৮ হাজার ৫১৬ জন। এদিকে বাংলাদেশেও বাড়ছে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্যানুযায়ী, বাংলাদেশে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৭০ হাজার ৭২১ জন ।

বিজনেস আওয়ার/০৫ জুলাই, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ