1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে পররাষ্ট্র সচিব
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২৭ অপরাহ্ন

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে পররাষ্ট্র সচিব

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার পর এই প্রথম রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে গেলেন সরকারের চার সদস্যদের প্রতিনিধি দল। শুক্রবার (৮ অক্টোবর) দুপুরে বিমানযোগে কক্সবাজারে পৌঁছান তারা। এরপর সরাসরি ক্যাম্পের উদ্দেশে রওনা দেন। সেখানে নিহত রোহিঙ্গা নেতা মুহিবুল্লার পরিবারের পাশাপাশি রোহিঙ্গাদের সঙ্গেও কথা বলেন তারা।

রোহিঙ্গাদের নেতা খুন হওয়ার পর থেকে ক্যাম্পগুলোতে অস্থির ও থমথম পরিবেশ বিরাজ করছে। চলমান এই পরিস্থিতি পর্যবেক্ষণ করতে ক্যাম্প পরিদর্শন করছেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধি দল।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, পশ্চিম ইউরোপ এবং ইউরোপীয় ইউনিয়নের মহাপরিচালক ফায়াজ মুর্শিদ কাজি, পররাষ্ট্র সচিবের দফতরের মহাপরিচালক মো. আলীমুজ্জামান ও সহকারী সচিব শোয়াইব-উল ইসলাম তরফদার ।

এর আগে ১৪ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি নাইমুল হক জানান, চার সদস্যের প্রতিনিধি দল ক্যাম্প পরিদর্শনে আসছেন। এজন্য কঠোর নজরদারি ও নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। প্রতিনিধি দল ক্যাম্প পরিদর্শন ও চলমান অবস্থা পর্যবেক্ষণ করবেন।

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে নিজ সংগঠনের কার্যালয়ে অবস্থানকালে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ। এ ঘটনায় ৩০ সেপ্টেম্বর রাতে উখিয়া থানায় ৩০২/৩৪ ধারায় একটি মামলা রুজু করা হয়। যার বাদী নিহত মুহিবুল্লাহর ছোট ভাই হাবিব উল্লাহ।

বিজনেস আওয়ার/০৮ অক্টোবর, ২০২১/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ