1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
১০ অক্টোবর থেকে এমপিওভুক্তির আবেদন শুরু
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন

১০ অক্টোবর থেকে এমপিওভুক্তির আবেদন শুরু

  • পোস্ট হয়েছে : শনিবার, ৯ অক্টোবর, ২০২১
print sharing button

ডেস্ক রিপোর্ট- বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) এমপিওভুক্ত করার লক্ষ্যে আগামী ১০ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন গ্রহণ করবে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব মো. কামরুল হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

সেখানে উল্লেখ করা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের ওয়েবসাইট (www.shed.gov.bd), মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ওয়েব সাইট (www.dshe.gov.bd) এবং বাংলাদেশ শিক্ষা-তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) ওয়েব সাইটে (www.banbeis.gov.bd) অনলাইন এমপিও অ্যাপলিকেশন শিরোনামে প্রদর্শিত লিংকের মাধ্যমে আবেদন করা যাবে।

এছাড়া বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির আবেদন সরাসরি, ই-মেইল বা পত্রের মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অথবা এর অধীনস্থ কোনো দফতরে গ্রহণ করা হবে না বলে জানানো হয়েছে।

জানা গেছে, নতুন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তিকরণের সকল কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে সম্পন্ন করা হবে। এ পদ্ধতিতে নীতিমালা অনুযায়ী নির্দিষ্ট মানদণ্ডের ভিত্তিতে যোগ্য শিক্ষা প্রতিষ্ঠানসমূহের তালিকা প্রস্তুত করা হবে।

বিজনেস আওয়ার/০৯ অক্টোবর, ২০২১/এএইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ