1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
দেশে করোনায় মৃত্যু ছাড়াল ২ হাজার
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

দেশে করোনায় মৃত্যু ছাড়াল ২ হাজার

  • পোস্ট হয়েছে : রবিবার, ৫ জুলাই, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় প্রানঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট ২ হাজার ৫২ জনের মৃত্যু হলো। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৭৩৮ জন। এ সময় সুস্থ্য হয়েছেন ১ হাজার ৯০৪ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৬২ হাজার ৪১৭ জনে।

রোববার (০৫ জুলাই) দুপুরে রাজধানীর মহাখালী থেকে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন পড়েন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দেশের ৬৮ টি ল‌্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯৬৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের নমুনা সহ এদিন মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৯৮৮টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৮ লাখ ৪৬ হাজার ৬২টি।

ডা. নাসিমা সুলতানা বলেন, আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৫৫ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২ হাজার ৫২ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৯০৪ জন। দেশে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৭২ হাজার ৬২৫ জনে।

প্রতিদিনের মতো বুলেটিনে করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান ডা. নাসিমা সুলতানা। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানান তিনি।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। সবশেষ হিসাবে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লক্ষ ৬২ হাজার ৪১৭ জনে। মৃত্যু হয়েছে ২ হাজার ৫২ জনের। দেশে মোট সুস্থ হয়েছেন ৭২ হাজার ৬২৫ জন।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন গোটা বিশ্বে তাণ্ডব চালাচ্ছে। চীন পরিস্থিতি কিছুটা সামাল দিয়ে উঠলেও এখন ভুগছে ইউরোপ-আমেরিকা-এশিয়াসহ বিশ্বের অন্যান্য অঞ্চল। এ ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ১ কোটি ১৩ লাখ ৮০ হাজার ৬৩৩ জন। মৃত্যু পাঁচ লাখ ৩৩ হাজার ৪৮৯ জন। সুস্থ হয়েছেন ৬৪ লাখ ৩৯ হাজার ৬৬৬ জন।

বিজনেস আওয়ার/০৫ জুলাই, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ