1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
একদিনের ব্যবধানে কমেছে পাঁচ নিত্যপণ্যের দাম
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন

একদিনের ব্যবধানে কমেছে পাঁচ নিত্যপণ্যের দাম

  • পোস্ট হয়েছে : রবিবার, ৫ জুলাই, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : একদিনের ব্যবধানে রাজধানীর বিভিন্ন বাজারে কমেছে পাঁচটি নিত্যপণ্যের দাম। এর মধ্যে রয়েছে- পোল্ট্রি মুরগি, ধনে, শুকনা মরিচ, তেজপাতা এবং ছোলা। সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং কর্পোরেশন অব বংলাদেশ’র (টিসিবি) প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

রাজধানীর কারওয়ানবাজার, মালিবাগ, রামপুরা, শাহজাহানপুর, বাদামতলী, সূত্রাপুর, শ্যাম বাজার, মৌলভী বাজার, মহাখালী বাজার, উত্তরা আজমপুর বাজার, রহমতগঞ্জ বাজার, কচুক্ষেত বাজার, এবং মীরপুর-১ নম্বর বাজারের পণ্যের দামের তথ্য নিয়ে এই প্রতিবেদন তৈরি করেছে টিসিবি।

টিসিবির তথ্য অনুযায়ী, শনিবারের তুলনায় রোববার (৫ জুলাই) সব থেকে বেশি দাম কমেছে দেশি তেজপাতার। ১০০ থেকে ১৪০ টাকা কেজি বিক্রি হওয়া দেশি তেজপাতার দাম কমে ১০০ থেকে ১৩০ টাকা কেজি হয়েছে।

দেশি শুকনা মরিচের দাম ২১০ থেকে ২৮০ টাকা হয়েছে, যা আগে ছিল ২৫০ থেকে ৩০০ টাকা। দেশি শুকনো মরিচের পাশাপাশি দাম কমেছে আমদানি করা শুকনা মরিচের। একদিনের ব্যবধানে আমদানি করা শুকনো মরিচের দাম কমে ২৬০ থেকে ৩২০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

বাজারে পোল্ট্রি মুরগির কেজি ১৪০ থেকে ১৫০ টাকা বিক্রি হচ্ছে। যা একদিন আগেও বিক্রি হয়েছে ১৫০ থেকে ১৬০ টাকায়। ধনের দাম কমে ১০০ থেকে ১৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে। আর ছোলার দাম কমে ৬৫ থেকে ৭০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

বিজনেস আওয়ার/০৫ জুলাই, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ