1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৪৮ লাখ ৮১ হাজার
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৪৮ লাখ ৮১ হাজার

  • পোস্ট হয়েছে : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিশ্বে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত ছাড়িয়েছে ২৩ কোটি ৯৪ লাখ। ভাইরাসটিতে মৃত্যু ছাড়াল ৪৮ লাখ ৮১ হাজার এবং ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আবার সুস্থ হয়েছে ২১ কোটি ৬৮ লাখ মানুষ। বুধবার (১৩ অক্টোবর) সকাল ১০টায় আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার সূত্রে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৮ লাখ ৮১ হাজার ৫৯০ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৩ কোটি ৯৪ লাখ ৮১ হাজার ৬২৫ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২১ কোটি ৬৮ লাখ ৪৪ হাজার ১৮১ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৫৪ লাখ ৩১ হাজার ১৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৩৭ হাজার ৫৮৪ জন মানুষ মারা গেছেন। এছাড়া ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪০ লাখ ৫০০ জনের। মারা গেছেন ৪ লাখ ৫১ হাজার ২২০ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ৭১৩ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৩ হাজার ৫০১ জন। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৫ হাজার ১৬৮ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিজনেস আওয়ার/১৩ অক্টোবর, ২০২১/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ