1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
উরুগুয়েকে হারিয়ে জয়ে ফিরল ব্রাজিল
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

উরুগুয়েকে হারিয়ে জয়ে ফিরল ব্রাজিল

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : কলম্বিয়ার সঙ্গে ড্রয়ে করলেও উরুগুয়ের সঙ্গে ৪-১ গোলের ব্যবধানে জিতেছে ব্রাজিল।

শুরুতেই ২৯ বছর বয়সী ফরোয়ার্ড ফ্রেড বল ভাসিয়ে দেন উরুগুয়ের পেনাল্টি এরিয়ায়। ঘুরিয়ে ফিরিয়ে গোলকিপার ফের্নান্দো মুসলেরাকে বোকা বানানোর পর পেছনে ঘুরে আড়াআড়িভাবে লক্ষ্যে শট নেন নেইমার। লক্ষ্য ভেদ করে বল চলে যায় জালের মধ্যে। ১০ মিনিটে এগিয়ে যায় ব্রাজিল।

কিছুক্ষণ পরই ব্রাজিল ব্যবধান দ্বিগুণ করে। নেইমারের শট মুসলেরা সেভ করলেও দূরের পোস্টে থেকে রাপিনহা করেন দ্বিতীয় গোল। ৩৯তম মিনিটে রাপিনহার বাড়ানো বলে পয়েন্ট ব্ল্যাংক থেকে নেওয়া নেইমারের শট সেভ করেন মুসলেরা।

বিরতির পর ফিরে ৪৯তম মিনিটে গ্যাব্রিয়েল জেসুস বক্সের ভেতরে ফাঁকায় বল পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি। দুই মিনিট পর আবারো তাকে ঠেকান মুসলেরা। ৫৮তম মিনিটে দলগত প্রচেষ্টায় অসাধারণ গোল করে ব্রাজিল। নিজেদের বক্স থেকে পাঁচটি পাসে তারা উরুগুয়ের বক্সে ঢুকে পড়ে। শেষ পাস ছিল নেইমারের, গোল করেন রাপিনহা।

ম্যাচ শেষ হওয়ার ১৩ মিনিট আগে লুইস সুয়ারেজ ফ্রি কিক থেকে গোল করে উরুগুয়ের ক্ষীণ আশা জাগান। কিন্তু ৮৩ মিনিটে চতুর্থবার তাদের জাল কাঁপায় ব্রাজিল। স্বাগতিকদের স্কোর ৪-১ করেন গ্যাবিয়েল বারবোসা। এই গোলটিও তৈরি করে দেন নেইমার। যদিও রেফারিকে ভিএআর দেখতে হয়েছে। শেষ পর্যন্ত বারবোসা অফসাইডে ছিলেন না এবং গোল বহাল থাকে।

দারুণ জয়ে এই আন্তর্জাতিক বিরতি শেষ করল ব্রাজিল। ১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। আর সমান খেলে ২৫ পয়েন্টে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। আর্জেন্টিনা আগামী নভেম্বরে স্বাগত জানাবে ব্রাজিলকে।

বিজনেস আওয়ার/১৫ অক্টোবর, ২০২১/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ