1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
পীরগঞ্জে বাড়িঘরে আগুন-লুটপাটে ক্ষতিগ্রস্তদের খুব শিগগির পূর্ণবাসন
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন

পীরগঞ্জে বাড়িঘরে আগুন-লুটপাটে ক্ষতিগ্রস্তদের খুব শিগগির পূর্ণবাসন

  • পোস্ট হয়েছে : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, রংপুরের পীরগঞ্জে বাড়িঘরে আগুন-লুটপাটের ঘটনায় জড়িতদের তাৎক্ষণিকভাবেই চিহ্নিত করে ইতোমধ্যে ৪৫ জনকে ধরা হয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্তদের খুব শিগগির বাড়িঘর তৈরি করে দেওয়া হবে বলেও জানিয়েছেন মন্ত্রী।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রংপুরের পীরগঞ্জে (রোববার রাতে) অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। ঘটনার সূত্রপাত একটা টিন-এজের (কিশোর) ছেলে কাবাশরিফ নিয়ে ফেসবুকে একটা পোস্ট দিয়েছে। ইচ্ছায় দিক বা অনিচ্ছায় বা কেউ উদ্দেশ্যপ্রণোদিতভাবে হোক, স্ট্যাটাস দেওয়া হয়েছে। এ ধরনের ঘটনায় সবাই কষ্ট পেয়েছে। আমাদের পুলিশ প্রশাসন এ ঘটনা আঁচ করে ছেলেটি যেখানে থাকতো সেখানে অভিযান চালায়, তবে ছেলেটিকে পাওয়া যায়নি। সেই গ্রামটি রক্ষার জন্য পুলিশ মোতায়েন ছিল। যারা অগ্নিসংযোগ করেছে তারা দুষ্কৃতকারী। এই দুষ্কৃতকারীরা ওই এলাকার ২৫টি বাড়িতে অগ্নিসংযোগ করে।

দুষ্কৃতকারীরা বাড়িঘরে লুটপাট করেছে জানিয়ে তিনি বলেন, ৯০টির বেশি বাড়িঘর লুটপাট ও ভাঙচুর করা হয়েছে। এ ঘটনাগুলো পুলিশ যাওয়ার আগেই ঘটিয়েছে এবং রাতেই ঘটনার সঙ্গে সঙ্গে অতিরিক্ত পুলিশ, এপিবিএন, র‌্যাব, বিজিবি গেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আপনারা জানেন ইতোমধ্যেই প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের জন্য যথাযথ ব্যবস্থা নিতে। জেলা প্রশাসন তাদের মধ্যে তাৎক্ষণিকভাবে নগদ অর্থ ও শাড়ি-কাপড় বিতরণ করেছে। সেখানকার এমপি মাননীয় স্পিকার, তিনিও উদ্যোগ নিয়েছেন। তাদের বাড়ি নির্মাণের জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, যার যা প্রয়োজন হয় দেওয়া হবে। খুব শিগগির আমরা তাদের বাড়িঘর তৈরি করে দেবো।

বিজনেস আওয়ার/১৮ অক্টোবর, ২০২১/এএইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ