1. [email protected] : user : user
  2. [email protected] : jewel : jewel
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বিশ্বকাপ বাছাইয়ের তিন ম্যাচ হবে সিলেটে!
April 25, 2024, 6:18 am

বিশ্বকাপ বাছাইয়ের তিন ম্যাচ হবে সিলেটে!

  • পোস্ট হয়েছে : Monday, July 6, 2020
  • 0 বার দেখা হয়েছে
print sharing button

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ ফুটবলের চারটি ম্যাচ বাকি আছে বাংলাদেশের। কাতার ম্যাচ বাদে বাকি তিন ম্যাচই হবে ঘরের মাঠে। বাংলাদেশে এসে ম্যাচ খেলবে আফগানিস্তান, ভারত ও ওমান। ঘরের মাঠের তিন ম্যাচের জন্য দুটি ভেন্যু এক প্রকার ঠিকঠাক। ৮ই অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি হবে সিলেট স্টেডিয়ামে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পরিকল্পনা ছিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভারত ও ওমানের বিপক্ষে ম্যাচ আয়োজনের। তবে করোনা যেমন অনেক পরিকল্পনা ওলট-পালট করে দিয়েছে, তেমনি পাল্টে দিয়েছে বাফুফের ভাবনাও। বাফুফে চাইছে কোনো প্রকার ঝুঁকি না নিয়ে এক ভেন্যুতেই তিনটি ম্যাচ আয়োজন করতে।

অক্টোবর ও নভেম্বরে পরিস্থিতি কেমন থাকে, তার ওপর অনেক কিছু নির্ভর করবে। ম্যাচ আয়োজনেও ফিফা-এএফসির থাকছে কঠোর নির্দেশনা।

প্রতিটি দলের জন্য আলাদা আবাসন, আইসোলেশন, কোভিড-১৯ টেস্ট, আলাদা অনুশীলন ভেন্যু- এমন অনেক কিছু। এসব কারণেই দুটি ভেন্যু প্রস্তুত করার এতসব ঝক্কি-ঝামেলার মধ্যে যেতে চাইছে না বাফুফে। তারা তিনটি ম্যাচের জন্য একটি ভেন্যুই নির্ধারণ করার ইঙ্গিতও দিয়েছে এরইমধ্যে।

চূড়ান্ত কোনো সিদ্ধান্ত না হলেও বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাঈম সোহাগ জানিয়েছেন, ‘ম্যাচ শুরুর এখনো বাকি তিন মাসেরও বেশি। ওই সময়ে পরিস্থিতি কেমন হবে সেটা আগাম বলা কঠিন। আর ভেন্যু প্রস্তুতের কাজ তো আগে থেকেই শুরু করতে হবে।

সিলেটে যেমন কাজ শুরু হয়েছে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের জন্য। তিনটি ম্যাচের জন্য দুটি ভেন্যু প্রস্তুত করা, অন্যান্য সব সুযোগ-সুবিধা দুই শহরে ব্যবস্থা করা- এসব কঠিন হয়ে যাবে। পরিস্থিতি আগের মতো থাকলে কথা ছিল না। এখন আমরা একটি ভেন্যুর কথাই ভাবছি। সেক্ষেত্রে সিলেটের সম্ভাবনাই বেশি।

ভারতের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ ১২ই নভেম্বর ও ওমানের বিপক্ষে ১৭ই নভেম্বর। বাংলাদেশ আগের চার ম্যাচের একটি কেবল ড্র (১-১) করেছে ভারতের বিপক্ষে কলকাতায়। বাকি তিনটি হেরেছে। ১-০ গোলে হেরেছে আফগানিস্তানের কাছে, ঢাকায় ২-০ গোলে হেরেছে কাতারের বিপক্ষে এবং মাসকাটে ৪-১ গোলে হেরেছে ওমানের কাছে।

বাকি ৩ ম্যাচের অন্তত দুটি জিততে চান অধিনায়ক জামাল ভূঁইয়া। কোচ জেমি ডে অবশ্য একটি জয় পেলেই খুশি হওয়ার কথা বলেছেন। আফগানিস্তান ও ভারতের দিকেই চোখ লাল-সবুজ জার্সিধারীদের। একটি জয় পেলেই কাতার-২০২২ বিশ্বকাপ বাছাই পর্ব কিছুটা ভালোভাবে শেষ হবে বলে মনে করছেন ইংলিশ কোচ।

‘ই’ গ্রুপে বাংলাদেশের অবস্থান ১ পয়েন্ট নিয়ে ৫ দলের মধ্যে পাঁচে। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে কাতার। দ্বিতীয় অবস্থানে থাকা ওমানের পয়েন্ট ৫ ম্যাচে ১২। চার পয়েন্ট নিয়ে আফগানিস্তান তিনে। চার নম্বরে থাকা ভারতের পয়েন্ট ৩।

বিজনেস আওয়ার/০৬ জুলাই, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category