1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
পারবে তো টাইগাররা…
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:২০ অপরাহ্ন

পারবে তো টাইগাররা…

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
print sharing button

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে ওঠার পথ কঠিন হয়ে গেছে বাংলাদেশের জন্য। প্রথম পর্বে বাংলাদেশের বাকি আছে দুই ম্যাচ। প্রতিপক্ষ ওমান ও পাপুয়া নিউ গিনি। এ দুই ম্যাচে বাংলাদেশকে শুধু জিতলেই হবে না। রান রেটেও নজর রাখতে হবে।

বাংলাদেশের রান রেট যত শক্তিশালী হবে, সুপার টুয়েলভে যাওয়ার পথ তত মসৃণ হবে। পাশাপাশি স্কটল্যান্ড যেন বাকি দুই ম্যাচ জিতে সেই প্রার্থনাও করতে হবে। স্কটল্যান্ডের ম্যাচ বাকি দুইটি। তারা দুটি ম্যাচ জিতে গেলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকবে। সেক্ষেত্রে বাংলাদেশ দুটি ম্যাচ জিতলে ওমানের চেয়ে পয়েন্ট টেবিলে এগিয়ে থেকে সুপার টুয়েলভ নিশ্চিত করবে মাহমুদউল্লাহর দল।

স্কটল্যান্ড ও ওমান তাদের প্রথম ম্যাচ জিতেছে। তারা আরো একটি করে ম্যাচ জিতলে এবং বাংলাদেশ শেষ দুটি ম্যাচ জিতলে তিন দলের পয়েন্ট হবে ৪। তখন রান রেট বিবেচনা করা হবে।

আইসিসির গাইডলাইন অনুযায়ী, গ্রুপ পর্বের খেলায় পয়েন্ট যদি সমান হয় তাহলে প্রথমে ‘নাম্বার অব উইন’ বিবেচনা করা হবে। এরপর নেট রান রেট। যদি নেট রান রেটও সমান হয় তাহলে হেড টু হেড ফল বিবেচনা করা হবে।

স্কটল্যান্ড শেষ দুটি ম্যাচের দুটি জিতলে এবং বাংলাদেশ দুটি ম্যাচ জিতে গেলে মাহমুদউল্লাহরা সহজেই সুপার টুয়েলভে যেতে পারে। কিন্তু স্কটল্যান্ড যদি বাকি দুটি ম্যাচের একটি করে জয় ও হারের মুখ দেখে এবং ওমান আরো একটি ম্যাচ জিতে, তাহলে বাংলাদেশের জন্য পথ কঠিন হয়ে যাবে।

ওমান তাদের প্রথম ম্যাচটি ৩৮ বল হাতে রেখে ১০ উইকেটে জিতেছে। তাদের রান রেট ৩.১৩৫। বাংলাদেশের বিপক্ষে ৬ রানে জেতা স্কটল্যান্ডের রান রেট ০.৩০০। আর প্রথম ম্যাচ হেরে বাংলাদেশের রান রেট মাইনাস ০.৩০০। পাপুয়া নিউ গিনির মাইনাস ৩.১৩৫।

আজ বিকেলেই পাপুয়া নিউ গিনি খেলবে স্কটল্যান্ডের বিপক্ষে। রাতে ওমান আতিথেয়তা দিবে বাংলাদেশকে। মাহমুদউল্লাহদের বিশ্বকাপ মিশনের ভাগ্য আজই অনেকটা নিশ্চিত হয়ে যাবে।

বিজনেস আওয়ার/১৯ অক্টোবর, ২০২১/এএইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ