1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
টাইগারদের সংগ্রহ ১৮১
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

টাইগারদের সংগ্রহ ১৮১

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
print sharing button

স্পোর্টস ডেস্ক: দারুণ ব্যাটিং করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। হাঁকিয়েছেন ফিফটি। ৫০ রান করে বিদায় নিয়েছেন ক্রিজ থেকে। সুবাদে শুরুতে ব্যাট হাতে নেমে ৭ উইকেটের বিনিময়ে ১৮১ রানের পুঁজি গড়েছে বাংলাদেশ।

তার আগে ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি টাইগারদের। দলীয় এক রানেই ফিরে যান ওপেনার মোহাম্মদ নাঈম শেখ। দুই বল খেলে তিনি থেকে রান শূন্য। তার বিদায়ের পর দলের ব্যাটিং লাইন-আপের হাল ধরেন সাকিব আল হাসান। তাকে সঙ্গ দিতে থাকেন অন্য ওপেনার লিটন দাস।

কিন্তু লিটনও খু্ব বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। ২৯ রান করে ফেরেন আসাদ ভালার বলে সেসে বাউয়ের হাতে ক্যাচ দিয়ে। লিটনের বিদায়ের পর মুশফিকুর রহিম ব্যাট হাতে নেমে সুবিধা করতে পারেননি। আউট হান ব্যক্তিগত পাঁচ রানে। ৪৬ রান নিয়ে সাজঘরে ফেরেন সাকিব।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে ‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে টস জিতে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ। এ নিয়ে বৈশ্বিক আসরে টানা তিন ম্যাচে টস জিতল টাইগাররা। এর আগে ওমান ও স্কটল্যান্ডের বিপক্ষে টস ভাগ্য সহায় হয়েছিল ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদের।

সুপার টুয়েলভে খেলতে হলে বাঁচা-মরার লড়াইয়ে আজ জিততেই হবে লাল-সবুজের প্রতিনিধিদের। পাপুয়া নিউগিনিকে হারাতে ন্যূনতম ৩ রানের হারাতে হবে মাহমুদউল্লাহ রিয়াদদের। আর হারলে নিতে হবে বিদায়।

ওমানকে হারিয়ে প্রথম পর্বের ‘এ’ গ্রুপে পয়েন্ট তালিকার তৃতীয় সেরা দল এখন টাইগাররা। রান রেটে এগিয়ে থেকে বাংলাদেশের ওপরে দ্বিতীয় স্থানে এখন ওমান। সবার ওপরে রয়েছে স্কটল্যান্ড। তলানিতে পাপুয়া নিউগিনি।

বাংলাদেশ একাদশ: লিটন কুমার দাস, মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

বিজনেস আওয়ার/২১ অক্টোবর, ২০২১/এএইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ