1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
১১৩ দিনের মাথায় হোম অব ক্রিকেটে মুশফিক
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন

১১৩ দিনের মাথায় হোম অব ক্রিকেটে মুশফিক

  • পোস্ট হয়েছে : সোমবার, ৬ জুলাই, ২০২০
print sharing button

স্পোর্টস ডেস্ক : সর্বশেষ ১৫ মার্চ প্রিমিয়ার লিগ ক্রিকেটে আবাহনীর হয়ে মিরপুরের হোম অব ক্রিকেটে খেলেছিলেন মুশফিকুর রহিম। সেই ম্যাচের পর আবার ৬ জুলাই (সোমবার) দুপুরে মাঠে এলেন। ছবি তুললেন এবং ফিরে গেলেন ক্যালেন্ডারের পাতা জানাচ্ছে মাঝে চলে গেছে ১১২ দিন।

দেশে করোনাভাইরাস মহামারির দুর্যোগের পর থেকে দেশের অন্যান্য খেলাধুলার মতো সবধরনের ক্রিকেটও স্থগিত। ক্রিকেটাররা নিজ বাসাবাড়িতেই ফিটনেসের কাজ সারছেন। বাসার গ্যারেজে মুশফিক রহিম, এনামুল হক বিজয়, তাসকিন আহমেদরা টেনিস বলে হালকা অনুশীলন করছেন।

কিন্তু তাতে কি আর খোলা মাঠে অনুশীলন চর্চার সুখ মিটে? মাঠে ফেরার জন্য উন্মুখ ক্রিকেটাররা। কিন্তু করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতিতে এই মুহূর্তে সেটা সম্ভবপর হচ্ছে না।

সোমবার দুপুরে মুশফিক বিসিবিতে এসেছিলেন ব্যক্তিগত কাজে। অনুশীলন করতে পারবেন না জেনেও মাঠে ঠিকই নামেন। অনেকদিন পরে এই ষ্টেডিয়ামে পা দিয়ে কিছুটা নষ্টালজিকও হয়ে পড়েন জাতীয় দলের এই উইকেটকিপার কাম মিডলঅর্ডার ব্যাটসম্যান।

একরাশ দুঃখ নিয়ে মুশোফিক বলেন-‘মিস করছি চমৎকার এই ভেন্যূকে। একমাত্র সর্বশক্তিমানই জানেন কবে আবার আমরা এখানে অনুশীলন শুরু করতে পারবো!’

এই মাঠে নিজের খেলা সর্বশেষ টেস্ট ম্যাচে ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিক। জিম্বাবুয়ের বিপক্ষে ফেব্রুয়ারির শেষ সপ্তাহের সেই টেস্ট ম্যাচের সেরা খেলোয়াড়ও মুশফিক।

সোমবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট ষ্টেডিয়ামের সবুজ ঘাসের দিকে তাকিয়ে মুশফিকও সেই সাফল্যভরা সোনালি দিনগুলো নিয়ে স্মৃতি কাতর হয়ে পড়েন। ক্রিকেট মাঠে ফেরার জন্য তার মনপ্রাণ কেমন টানছে সেই অনুভুতি গোপন রাখার কোন চেষ্টা করেননি।

বিজনেস আওয়ার/০৬ জুলাই, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ