1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
শতাধিক পয়েন্টের পতনে সূচক নামল ৬৮০০ ঘরে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন

শতাধিক পয়েন্টের পতনে সূচক নামল ৬৮০০ ঘরে

  • পোস্ট হয়েছে : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১
print sharing button
DSE-2

বিজনেস আওয়ার প্রতিবেদক : রবিবারের মতো সোমবারও (২৫ অক্টোবর) বড় পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ১২০ পয়েন্ট আর চট্টগ্রাম স্টক এক্সচঞ্জের (সিএসই) সার্বিক সূচক ৪০০ পয়েন্ট কমেছে। ডিএসইএক্স কমে দেড় মাসের মধ্যে সবচেয়ে কমে নেমে গেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২০.৪১ পয়েন্ট বা ১.৭১ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ৮৮৫.২৯ পয়েন্টে। ডিএসইর এই সূচকটি এক মাস ২৪ দিন বা ৩৭ কার্যদিবস পর ছয় হাজার পয়েন্টে ঘরে নেমে গেছে। এর আগে চলতি বছরের ৩১ আগস্ট আজকের চেয়ে কম অর্থাৎ সূচকটি ছয় হাজার ৮৬৯ পয়েন্টে ছিল। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২২.১৮ পয়েন্ট বা ১.৪৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৫৩.৭৬ পয়েন্ট বা ১.৯৯ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৬৫.৬০ পয়েন্টে এবং দুই হাজার ৬৪৪.৫৪ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৪৭০ কোটি ৪৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৬২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৪৭১ কোটি ৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৭টির বা ১২.৫০ শতাংশের, শেয়ার দর কমেছে ৩০৭টির বা ৮১.৬৫ শতাংশের এবং ২২টির বা ৫.৮৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪০০.৮০ পয়েন্ট বা ১.৯৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ১৬৯.৭৬ পয়েন্টে। সিএসইতে আজ ২৯৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৭টির দর বেড়েছে, কমেছে ২৪৬টির আর ১১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬০ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/২৫ অক্টোবর, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ