1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
কাউকে শেয়ারবাজারের ক্ষতি করতে দেওয়া হবে না
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৫১ অপরাহ্ন

কাউকে শেয়ারবাজারের ক্ষতি করতে দেওয়া হবে না

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারের বিগত কয়েকদিনের পতনে অস্বাভাবিক কোন কিছু পায়নি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এছাড়া শেয়ারবাজার আর পতনের কোন যুক্তি দেখছে না ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সাবসিডিয়ারি ব্রোকারেজ হাউজগুলোর প্রধান নির্বাহি কর্মকর্তারা (সিইও)। তবে কেউ যদি ইচ্ছাকৃতভাবে শেয়ারবাজারের ক্ষতি করতে চায়, তা প্রতিরোধ করবে এসব ব্রোকারেজ হাউজগুলো।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সাম্প্রতিক বাজার পরিস্থিতি নিয়ে বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ সামসুদ্দিন আহমেদের সঙ্গে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সাবসিডিয়ারি ব্রোকারেজ হাউজগুলোর প্রধান নির্বাহি কর্মকর্তাদের এক আলোচনায় এসব বিষয় উঠে আসে। এতে বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম, বিএমবিএ সভাপতি ও ইস্টার্ন ব্যাংকের সাবসিডিয়ারি ইবিএল সিকিউরিটিজের মো. ছায়েদুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বৈঠকের বিষয়ে শেখ সামসুদ্দিন আহমেদ বিজনেস আওয়ারকে বলেন, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রায় ২৫টি সাবসিডিয়ারি ব্রোকারেজ হাউজের সিইও আজকের সভায় উপস্থিত হয়েছিলেন। তারা প্রত্যেকেই মনে করেন বাজারের আর পতনের যুক্তি নেই। তারা এই বাজারকে এগিয়ে নিতে সহযোগিতা করবেন। একইসঙ্গে কেউ যদি ক্ষতি করতে চায়, তাহলে তা প্রতিরোধ করবেন।

কমিশনের পক্ষ থেকে ব্রোকারেজ হাউজগুলোর উপস্থিত প্রতিনিধিদেরকে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে দায়িত্ব পালনের জন্য আহবান করেছেন বিএসইসির এই কমিশনার। তিনি বলেন, গত কয়েকদিনের পতনে অস্বাভাবিক কিছু খুজে পাওয়া যায়নি। এটা ছিল স্বাভাবিক কারেকশন। তারপরেও বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হয়েছে। এসব গুজবে কাউকে কান না দেওয়ার জন্য অনুরোধ করেছেন তিনি।

শেখ সামসুদ্দিন আহমেদ বলেন, শেয়ারবাজারের একটা বড় উত্থান হয়েছে। যাতে করে মুনাফা গ্রহন অনেকেই করতে চাইবে। এটাই স্বাভাবিক। যে কারনে একটি বড় উত্থানের পরে কারেকশনও স্বাভাবিক। যা গত কয়েকদিনে হয়েছে। একইসঙ্গে সেই কারেকশন কাটিয়ে বাজার ঘুরেও দাড়িঁয়েছে।

এদিকে একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বর্তমানে শেয়ারবাজারের দুজন আলোচিত বিনিয়োগকারী অভিমানে বিক্রির চাপ তৈরী করেছেন বলে যে খবর ছড়ানো হয়েছে, সেটাও গুজব। গত ১০ দিনে তাদের বিক্রির চেয়ে ক্রয়ের পরিমাণ বেশি।

বিজনেস আওয়ার/২৬ অক্টোবর, ২০২১/আরএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ