1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
রিজেন্টে হাসপাতালের দুই শাখা সিলগালা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন

রিজেন্টে হাসপাতালের দুই শাখা সিলগালা

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক :রাজধানীর রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখা সিলগালা করে দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৭ জুলাই) র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বিষয়টি নিশ্চিত করেছেন। এর ১২ ঘণ্টা আগে হাসপাতালটিতে অভিযান চালিয়ে ৮ জনকে গ্রেফতার করার পর হাসপাতাল দুইটি সিলগালা করে দেয়া হয়।

এ প্রসঙ্গে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, আজ থেকে ৬ বছর আগে অর্থাৎ ২০১৪ সালে হাসপাতালটির লাইসেন্সের মেয়াদ শেষ হয়েছে। হাসপাতালটি টেস্ট না করেই কোভিড-১৯ ‘পজিটিভ’ ও ‘নেগেটিভ’ সনদ দিচ্ছিল। রিজেন্টের প্রধান কার্যালয় থেকেই এই অপকর্মগুলো হত, তাই সিলগালা করা হয়েছে। পাশাপাশি রোগীদের নিরাপদে বিভিন্ন হাসপাতলে স্থানান্তর করা হয়েছে।

তিনি বলেন, সরকারিভাবে যে টেস্টগুলো ফ্রি করার কথা সেই টেস্টের জন্য রিজেন্ট হাসপাতাল কর্তৃপক্ষ সাড়ে তিন হাজার টাকা করে নিচ্ছে। সবচাইতে জঘন্য যে কাজ করেছে সেটা হলো টেস্ট না করে রিপোর্ট দেওয়া এবং সরকারি প্রতিষ্ঠানের ভুয়া সিল ও প্যাড ব্যবহার করা। হাসপাতাল থেকে বিপুল পরিমাণ কোভিড টেস্টের ভুয়া সনদ জব্দ করা হয়েছে।

জনস্বাস্থ্য ইন্সটিটিউট বা ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিনসহ (নিপসম) যেসব সরকারি প্রতিষ্ঠানের প্যাড ও সিল তারা ব্যবহার করেছে ওইসব প্রতিষ্ঠান থেকে জানানো হয়েছে ওইসব সিল বা প্যাড তাদের নয়। এছাড়া হাসপাতাল কর্তৃপক্ষ করোনা চিকিৎসার নামে সরকারের কাছ থেকে টাকা আদায় করছে আবার রোগীদের কাছ থেকেও মোটা অংকের বিল নিচ্ছে।

বিজনেস আওয়ার/০৭ জুলাই, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ