1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
করোনাকে এখনও নিয়ন্ত্রণে আনা সম্ভব: হু
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন

করোনাকে এখনও নিয়ন্ত্রণে আনা সম্ভব: হু

  • পোস্ট হয়েছে : শনিবার, ১১ জুলাই, ২০২০
print sharing button

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে গত দেড় মাসে করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা দ্বিগুণ হয়েছে। তারপরও বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানিয়েছে, যথাযথ পদক্ষেপ নিতে পারলেই অবশ্যই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে। শুক্রবাবের সংবাদ সম্মেলনে সংস্থার প্রধান টেড্রোস আডানোম গেব্রিয়াসিস এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে ইতালি, স্পেন, দক্ষিণ কোরিয়া ও ভারতীয় বস্তির উদাহরণ তুলে ধরে গেব্রিয়াসিস বলেন, এইসব দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ পর্যায়ে চলে গেলেও দ্রুততর ও বলিষ্ঠ পদক্ষেপের মধ্য দিয়ে তা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তাই যথাযথ পদক্ষেপ নিতে পারলে অবশ্যই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে।

তিনি বলেন, বিশ্বে এমন বহু উদাহরণ ইতোমধ্যেই তৈরি হয়েছে যে ব্যাপক মাত্রায় ছড়িয়ে পড়া সত্ত্বেও করোনাভাইরাসকে নিয়ন্ত্রণে আনা গেছে। কমিউনিটি সংক্রমণ শনাক্ত, পরীক্ষা, পৃথক করা এবং আক্রান্তদের সুচিকিৎসা নিশ্চিত করার মধ্য দিয়ে ভাইরাস ছড়িয়ে পড়ার বৃত্তকে ভেঙে দিতে সক্ষম হয়েছে তারা।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। উৎপত্তিস্থল চীনে ৮৩ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। তবে বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ দিনিদিন বাড়ছেই।

বিজনেস আওয়ার/১১ জুলাই, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ