1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বিদায়ী সপ্তাহে পিই বেড়েছে
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

বিদায়ী সপ্তাহে পিই বেড়েছে

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: বিদায়ী সপ্তাহে (২৮ থেকে ২ ডিসেম্বর) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) সোয় ১ শতাংশ বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত সপ্তাহের শুরুতে ডিএসইর পিই ছিল ১৮.১৭ পয়েন্টে। যা সপ্তাহ শেষে ১৮.৪১ পয়েন্টে অবস্থান করছে। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে পিই রেশিও ০.২৪ পয়েন্ট বা ১.৩২ শতাংশ বেড়েছে।

সপ্তাহ শেষে ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ১১.৮৭ পয়েন্টে। এছাড়া তথ্যপ্রযুক্তি খাতের ২৫.৯৮ পয়েন্টে, বস্ত্র খাতের ৩৩.৬৩ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৭.৮০ পয়েন্টে, প্রকৌশল খাতের ১৪.৮০ পয়েন্টে, বীমা খাতের ২১.২১ পয়েন্টে, বিবিধ খাতের ১৪.৫১ পয়েন্টে, খাদ্য খাতের ৬৫.৪৬ পয়েন্টে, বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১৩.৮৮ শতাংশ, চামড়া খাতের ৪১.৫৮ পয়েন্টে, সিমেন্ট খাতের ৫৮.৯০ পয়েন্টে, আর্থিক খাতের ১০১.৩৯ পয়েন্টে, ভ্রমণ ও অবকাশ খাতের ৩০৬.৭৬ পয়েন্টে, পেপার খাতের ৫০.৪৯ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতের ১৩.১৫ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ২২.৫৭ পয়েন্টে, সিরামিক খাতের ১০৭.৬১ পয়েন্টে এবং পাট খাতের পিই (-) ৩২.৩৮ পয়েন্টে অবস্থান করছে।

বিজনেস আওয়ার/০৩ ডিসেম্বর, ২০২১/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ