1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
শিরোপার দৌড়ে টিকে রইল বার্সা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন

শিরোপার দৌড়ে টিকে রইল বার্সা

  • পোস্ট হয়েছে : রবিবার, ১২ জুলাই, ২০২০
print sharing button

স্পোর্টস ডেস্ক : শিরোপা ধরে রাখার আশা বাঁচিয়ে রাখতে বার্সেলোনার সামনে জয়ের বিকল্প ছিল না। রিয়াল ভায়োদোলিদের বিপক্ষে কষ্টার্জিত জয়ে চলতি মৌসুমের লা লিগা শিরোপার দৌড়ে টিকে রইল বার্সার। আর্তুরো ভিদালের একমাত্র গোলে রিয়াল ভায়োদোলিদকে তাদেরই ঘরের মাঠে ১-০ ব্যবধানে হারিয়েছে কাতালানরা।

শনিবার (১১ জুলাই) রাতে জয়ের লক্ষ্যে মাঠে নেমে ম্যাচের ১৫তম মিনিটে এগিয়ে যায় কিকে সেতিয়েনের শিষ্যরা। লিওনেল মেসির পাস থেকে ভায়োদোলিদের জালে বল পাঠান ভিদাল। চলতি মৌসুমের লা লিগায় চিলিয়ান মিডফিল্ডারের এটি অষ্টম গোল।

ম্যাচের বাকি সময় বলের বেশিরভাগ দখল বার্সেলোনার পায়ে থাকলেও আক্রমণের দিক দিয়ে এগিয়ে ছিল ভায়োদলিদ। তবে বাজে ফিনিশিং এবং বার্সা গোলরক্ষক টার স্টেগানের দুর্দান্ত সেভে জালের দেখা পায়নি ভায়োদলিদ। আর এভাবেই প্রথমার্ধ শেষ হয় বার্সার ১-০’তে এগিয়ে থাকা দিয়ে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অ্যান্তোনিও গ্রিজম্যানকে তুলে তার জায়গায় নামান হয় লুইস সুয়ারেজকে। তবে সুয়ারেজ মাঠে নামলেও গোলের দেখা পাননি এদিন। উল্টো ম্যাচের ৬০ মিনিটে ভায়োদলিদের দুর্দান্ত একটি আক্রমণ ঠেকিয়ে দলের লিড ধরে রাখেন টার স্টেগান।

এরপর ম্যাচের ৬৩তম মিনিটে ভায়োদলিদের ডি বক্সের সামনে ফ্রিকিক থেকে শট নেনে মেসি তবে তা রুখে দেন ভায়োদলিদ গোলরক্ষক। শেষ দিকে ভায়োদলিদ বেশ কিছু আক্রমণ করলেও গোল বঞ্চিত থেকে যায় ফরোয়ার্ডদের ব্যর্থতায়। ম্যাচ থেকে কোনো পয়েন্ট বের করতে না পারলেও বার্সার রক্ষণে কাপন ধরিয়েছিল ভায়োদলিদ।

ম্যাচের সিংহভাগ বলের দখলে রেখেছিল বার্সা, তবে আক্রমণের দিক দিয়ে বার্সাকে পেছনে ফেলে স্বাগতিকরা। সব মিলিয়ে এদিন বার্সাকে বেশ ভালোই পরীক্ষা নিয়েছে ভায়োদলিদ তবে শেষ পর্যন্ত গোলের দেখা না পাওয়ায় আর্তুরো ভিদালের করা একমাত্র গোলে ১-০’তে বার্সার কাছে হারতে হয়েছে রিয়াল ভায়োদলিদকে।

এই জয়ে লা লিগার টেবিলে রিয়ালের থেকে এক পয়েন্টের ব্যবধানে পিছিয়ে থাকল বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের থেকে এক ম্যাচ বেশি (৩৬ ম্যাচ) খেলে ৭৯ পয়েন্ট নিয়ে বার্সার অবস্থান ২য়। আর এক ম্যাচ কম ৩৫টি ম্যাচ খেলে ৮০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ।

বিজনেস আওয়ার/১২ জুলাই, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ