1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
সাকরাইনে নিষিদ্ধ ফানুস
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন

সাকরাইনে নিষিদ্ধ ফানুস

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : পুরান ঢাকার ঐতিহ্যবাহী সাকরাইন উৎসবে আতশবাজি ও ফানুস ওড়ানোয় নিষেধাজ্ঞা দিতে চলেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শুক্রবার (১৪ জানুয়ারি) এ উৎসব হবে। এজন্য পুরান ঢাকার বিভিন্ন এলাকায় সাজ সাজ রব বিরাজ করছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ডিএমপি পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, ‘সাকরাইন উৎসবে ফানুস ও আতশ বাজিতে নিষেধাজ্ঞা দেওয়ার ব‌্যবস্থা করছি। যেন এমন উদযাপন না করে। পুরান ঢাকার বিভিন্ন কমিটির নেতাদের সঙ্গেও আমরা কথা বলব, কোনোভাবেই এ উৎসবে যেন আতশবাজি কিংবা ফানুস ওড়ানো না হয়।’

পুলিশ জানিয়েছে, ৩১ ডিসেম্বর থার্টি ফার্স্ট নাইটে ঢাকাসহ বিভিন্ন এলাকায় ফানুস উড়িয়ে উৎসব উদযাপন করে সাধারণ জনগণ। ফানুসের আগুনে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে প্রায় ২০০টি স্থানে আগুন লাগে। পরে ভুক্তভোগীরা ফায়ার সার্ভিস ও পুলিশের জরুরি সেবা ৯৯৯-এ ফোন করেন ২০ মিনিটের ব্যবধানে।

আগুনের বেশিরভাগই ঘটেছে আকাশে ওড়ানো ফানুস থেকে। আর কয়েকটি জায়গায় আতশবাজির কারণে আগুন ধরে যায়। যা সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক তৈরি করে। অনেকের বাসাবাড়ির মূল্যবান মালামাল কিংবা জিনিসপত্র পুড়ে গেলে ক্ষতিগ্রস্ত হন।

বিজনেস আওয়ার/১৪ জানুয়ারি, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ