1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
করোনায় আরো ৩৪ লাখ শনাক্ত বিশ্বে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন

করোনায় আরো ৩৪ লাখ শনাক্ত বিশ্বে

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিশ্বে ২৪ ঘণ্টার ব্যবধানে করোনা ভাইরাসে আরো ৩৪ লাখ মানুষের শরীরে শনাক্ত হয়েছে। আর এ সময় পর্যন্ত সাড়ে আট হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে ভাইরাসটিতে। শুক্রবার (১৪ জানুয়ারি) আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, শুক্রবার বেলা ১১টা পর্যন্ত বিশ্বে ভাইরাসটিতে ৫৫ লাখ ৩৯ হাজার ১৬০ জনের মৃত্যু হয়েছে। আগের দিন একই সময়ে মৃত্যু হয়েছিল ৫৫ লাখ ৩০ হাজার ৬৫৭ জনের। এহিসেবে একদিনে মৃত্যু হয়েছে আট হাজার ৫০৩ জনের।

আজ বেলা ১১টা পর্যন্ত ভাইরাসটিতে শনাক্ততা দাঁড়িয়েছে ৩২ কোটি ০৯ লাখ ৪৪ হাজার ৯৭১ জন। আগের দিন একই সময় পর্যন্ত শনাক্ত ছিল ৩১ কোটি ৭৫ লাখ ৭৩ হাজার ৪০৬ জন। অর্থাৎ ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৩৩ লাখ ৭১ হাজার ৫৬৫ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছে ২৬ কোটি ৪১ লাখ ৫ হাজার ১৮২ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৬ কোটি ৫২ লাখ ৩৬ হাজার ৪৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৬৯ হাজার ২১২ জন মানুষ মারা গেছেন।

করোনায় ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৬৫ লাখ ৮২ হাজার ১২৯ জনের। মারা গেছেন ৪ লাখ ৮৫ হাজার ৩৫০ জন। আর ব্রাজিলে ২ কোটি ২৮ লাখ ১৫ হাজার ৮২৭ জনের। মারা গেছেন ৬ লাখ ২০ হাজার ৬০৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিজনেস আওয়ার/১৪ জানুয়ারি, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ