1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Riyad : Riyad
ঈদের আগে ঘরে বসেই সাদা চুল কালো করুন!
শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৫:৫৩ অপরাহ্ন

ঈদের আগে ঘরে বসেই সাদা চুল কালো করুন!

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
শেয়ার দিয়ে সাথেই থাকুন..

বিজনেস আওয়ার ডেস্ক : পাকা চুল কালো করার জন্য অনেকেই চুলে কলপ করে! তবে জানেন কি? এতে আপনার কালো চুলগুলো আরও বেশেই পাকতে পারে। এজন্য চুলে হেয়ার কালার ধরনের কেমিকেলমিশ্রিত পণ্য ব্যবহার করবেন না। তার চেয়ে ভরসা রাখুন ঘরোয়া পদ্ধতিতে।

চলুন পাঠক জেনে নেয়া যাক কিভাবে ঘরে বসেই পাকা চুল কালো করার পদ্ধতি:

. ঘরোয়া উপায়ে পাকা চুল কালো করতে চুলের লম্বা অনুযায়ী হেনা পাউডার গরম পানিতে ভিজিয়ে পেস্ট করে নিন। এবার পেস্টে আমলকি পাউডার ও অল্প কফি মিশিয়ে মিশ্রণটি ভালো করে চুলে লাগিয়ে নিন। এক ঘণ্টা রেখে চুল ভালো করে শ্যাম্পু করে ধুয়ে নিন।

. অ্যামিনো অ্যাসিড ও লিকিথিন সমৃদ্ধ মেথি চুল সাদা হওয়া রোধ করে। নারকেল তেল ও মেথি দানা ১০ মিনিট চুলায় ফুটিয়ে নিন। এবার হালকা গরম অবস্থায় মেথি ছেঁকে নিয়ে স্কাল্প ও চুলের গোঁড়ায় ভালো করে ম্যাসাজ করুন। রাতে ঘুমানোর আগে প্যাকটি লাগিয়ে রেখে পরদিন সকালে উঠে শ্যাম্পু করে নিলে সব থেকে ভালো ফল পাওয়া যাবে।

. এছাড়াও চা পাতার পাউডার দুই চামচ, মেহেদি পাউডার দুই চামচ, মধু এক চামচ, লেবুর রস এক চামচ একসঙ্গে মিশিয়ে সামান্য গরম পানি দিয়ে পেস্ট তৈরি করুন। পুরো চুলে মিশ্রণটি ভালো করে লাগিয়ে আধা ঘণ্টা রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন। নিয়মিত এসব প্যাক ব্যবহারে সাদা চুল কালো হবে।

বিজনেস আওয়ার/২১ জুলাই, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
শেয়ার দিয়ে সাথেই থাকুন..
এ বিভাগের আরো সংবাদ