1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে ৯ কোটি টাকা দিল ওয়ালটন
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১১ অপরাহ্ন

শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে ৯ কোটি টাকা দিল ওয়ালটন

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৭ এপ্রিল, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে গত এক বছরে কোম্পানির মুনাফার নির্দিষ্ট অংশ হিসেবে ৯ কোটি ২৯ লাখ ৬৫ হাজার ৩১৪ টাকা জমা দিয়েছে বাংলাদেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন গ্রুপ।

মঙ্গলবার (২৬ এপ্রিল, ২০২২) সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সঙ্গে ওয়ালটনের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) মো. নজরুল ইসলাম সরকারের নেতৃত্বে আট সদস্যের প্রতিনিধিদল সাক্ষাৎ করে ৯ কোটি ২৯ লাখ ৬৫ হাজার ৩১৪ টাকার চেক হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী, ওয়ালটনের ডিএমডি মো. আলমগীর আলম সরকার, প্রধান মানবসম্পদ ব্যবস্থাপক কর্নেল (অব.) এস এম শাহাদাত আলম, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার ওমর ফারুক রিপন, এক্সিকিউটিভ ডিরেক্টর আবদুল্লাহ আল-মামুন ও শরীফ হারুনুর রশিদ, অপারেটিভ ডিরেক্টর মো. হাফিজ উল্ল্যাহ, সিনিয়র ডেপুটি ডিরেক্টর মিনহাজ উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী প্রতি বছর কোম্পানির করপূর্ব মোট লাভের ৫ শতাংশ ওয়ার্কারস প্রফিট পার্টিশিপেশন অ্যান্ড ওয়েলফেয়ার ফান্ডের (ডব্লিউপিপিএফ) মাধ্যমে কর্মীদের মাঝে সমভাবে বণ্টন করে ওয়ালটন। পাশাপাশি সরকারের শ্রমিক কল্যাণ তহবিলে উক্ত লাভের নির্দিষ্ট অংশ জমা দেওয়া হয়। সেই অনুযায়ী চলতি বছর ওয়ালটন পরিবারের প্রত্যেক সদস্য প্রফিট শেয়ারিং ফান্ড থেকে করবাদ ৩৯ হাজার ১৯৮ টাকা করে পেয়েছেন, যা এখন পর্যন্ত সর্বোচ্চ। এর মধ্যে ২৬,১৩২ টাকা তাৎক্ষণিক প্রদান করা হয়। বাকি অর্থ ডব্লিউপিপিএফ এ রিটেনশন করা আছে। আর সরকারের শ্রমিক কল্যাণ তহবিলে ৯ কোটি ২৯ লাখ ৬৫ হাজার ৩১৪ টাকা প্রদান করা হয়েছে। সব মিলিয়ে ওয়ার্কারস প্রফিট পার্টিশিপেশন অ্যান্ড ওয়েলফেয়ার ফান্ডে মোট ৯২ কোটি ৯৬ লাখ ৫৩ হাজার ১৩৮ টাকা দিয়েছে ওয়ালটন।

বিজনেস আওয়ার/২৭ এপ্রিল, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ