1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
দিল্লিতে বহুতল ভবনে আগুনে ২৭ জনের মৃত্যু
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন

দিল্লিতে বহুতল ভবনে আগুনে ২৭ জনের মৃত্যু

  • পোস্ট হয়েছে : শনিবার, ১৪ মে, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : ভারতের রাজধানী দিল্লির একটি বহুতল ভবনে আগুন লেগে ২৭ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ৪০ জন। এদিকে মর্মান্তিক এ ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতীয় সংবাদমাধ্য এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

এনডিটিভি জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার (১৩ মে) বিকেলে দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছের ওই ভবটিতে আগুন লাগে। চারতলা ভবনে বিভিন্ন বাণিজ্যিক অফিস ছিল বলে জানা গেছে।

দিল্লি পুলিশের তথ্য অনুযায়ী, ৪০ জনেরও বেশি মানুষ দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। ভবন থেকে প্রায় ৬০-৭০ জনকে উদ্ধার করা হয়েছে।

দিল্লির ডেপুটি চিফ ফায়ার অফিসার সুনীল চৌধুরী বলেন, ‘এই ভবনে একটি সিসিটিভি গোডাউন এবং অফিস ছিল। আমরা উদ্ধার তৎপরতা চালাচ্ছি। কারণ আমরা স্থানীয় লোকদের কাছ থেকে জানতে পেরেছি অনেক মানুষ ভবনটির ভেতর আটকা পড়েছেন।’

দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার (আউটার) সমীর শর্মা বলেন, ভবনের প্রথম তলা থেকে আগুনের সূত্রপাত। আগুস যেখানে লাগে সেথাসে একটি সিসিটিভি ক্যামেরা এবং রাউটার উৎপাদনকারী সংস্থার অফিস রয়েছে।

টুইটারে দেওয়া এক শোক বার্তায় নরেন্দ্র মোদি বলেন, ‘দিল্লিতে মর্মান্তিক অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় আমি অত্যন্ত মর্মাহত। আমার সমবেদনা শোকাহত পরিবারের সঙ্গে রয়েছে। আমি আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

প্রধানমন্ত্রী অফিসের দেওয়া এক টুইট বার্তায় বলা হয়েছে, আগুনে প্রাণ হারানো ব্যক্তিদের পরিবারকে দুই লাখ এবং আহতদের ৫০ হাজার রুপি দেওয়ার নির্দেশ দিয়েছেন নরেন্দ্র মোদি।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, ‘এই ঘটনায় আমি মর্মাহত। আমি প্রতিনিয়ত কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করছি। আমাদের সাহসী দমকল কর্মীরা জীবন বাঁচাতে যথাসাধ্য চেষ্টা করছেন। ঈশ্বর সবার মঙ্গল করুন।’

বিজনেস আওয়ার/১৪ মে, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ