1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
কেজিতে বিক্রি হচ্ছে কলা
সোমবার, ২৭ জুন ২০২২, ০৬:১৩ পূর্বাহ্ন

কেজিতে বিক্রি হচ্ছে কলা

  • পোস্ট হয়েছে : রবিবার, ১৫ মে, ২০২২

বিজনেস আওয়ার প্রতিবেদক : হালিতে নয় দিনাজপুরের হিলিতে ৫০ টাকা কেজিতে কলা বিক্রি করছেন এক ব্যবসায়ী। নতুন এ পদ্ধতিতে অনেক ক্রেতাকেই ওই ব্যবসায়ীর কাছ থেকে কলা কিনতে দেখা গেছে।

রবিবার (১৫ মে) সকালে হিলি বাজারে ঘুরে দেখা গেছে, জয়পুরহাটের জামালগঞ্জ থেকে আসা আশরাফ আলী কলা সাজিয়ে দোকান বসিয়েছেন। দোকানে তিনি ওজন মাপার মেশিনে (ওয়েট মেশিন) দিয়ে কলার মাফ দিচ্ছেন। ৫০ টাকা কেজি দরে পাকা কলা বিক্রি করছেন। এতে ১২ থেকে ১৩টি কলা মিলছে।

হিলি বাজার ঘুরে আরও জানা গেছে, হিলিতে বড় আকারের মালভোগ আর শফরি এক হালি (৪টি কলা) ৩০ থেকে ৪০ টাকা দরে বিক্রি করছেন ব্যবসায়ীরা। আর ছোট আকারের কলা বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকা হালিতে।

কলা কিনতে আসা মাজহারুল ইসলাম মানিক জানান, নতুন পদ্ধতিতে কলা বিক্রি হচ্ছে। এতদিন হালি হিসেবে কলা কিনেছি, আজ কেজি দরে কিনলাম। দেড় কেজি কলা কিনলাম, তাতে প্রায় সাড়ে ৪ হালি (১৬টি) কলা পেয়েছি।

কলা ব্যবসায়ী আশরাফ আলী জানান, আমি দীর্ঘদিন ধরে হিলিতে কলার ব্যবসা করছি। মালভোগ, শবরি, সাগর, চিনিচাম্পা কলা হালি হিসেবে বিক্রি করতাম। কিন্তু দুইদিন হলো কেজি হিসেবে কলা বিক্রি শুরু করেছি। সমস্যা হচ্ছে না, অনেকেই কিনছেন। এতে বিক্রিও বেশি হচ্ছে।

বিজনেস আওয়ার/১৫ মে, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ
Insurance-lankabangla