1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৬২ লাখ ৯০ হাজার
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৬২ লাখ ৯০ হাজার

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৭ মে, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ততা ছাড়িয়েছে ৫২ কোটি ৩২ লাখ। আর ভাইরাসটিতে মৃত্যু ছাড়াল ৬২ লাখ ৯০ হাজার। মঙ্গলবার (১৭ মে) বেলা সোয়া ১১টায় আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার বেলা সোয়া ১১টা পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৫২ কোটি ৩২ লাখ ৪৬ হাজার ৫৭৮ জন। একই সময় পর্যন্ত ভাইরাসটিতে মৃত্যু হয়েছে ৬২ লাখ ৯০ হাজার ৭০৬ জন। আর ভাইরাসটি থেকে একই সময় পর্যন্ত বিশ্বে সুস্থ হয়েছে ৪৯ কোটি ৩২ লাখ ৭১ হাজার ৬৪৩ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৪৩ লাখ ৫৭ হাজার ৬০৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ২৬ হাজার ৮৯৯ জন মানুষ মারা গেছেন।

করোনায় ভারতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩১ লাখ ২৫ হাজার ৩৭০ জন। মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ২৬০ জন। আর ব্রাজিলে ৩ কোটি ০৭ লাখ ০১ হাজার ৯০০ জনের শনাক্ত হয়েছে। মারা গেছেন ৬ লাখ ৬৫ হাজার ০৫৬ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিজনেস আওয়ার/১৭ মে, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ