1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
পেশি শক্তি ব্যবহার করে নির্বাচনে জয়ী হওয়ার সুযোগ নেইঃ সিইসি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন

পেশি শক্তি ব্যবহার করে নির্বাচনে জয়ী হওয়ার সুযোগ নেইঃ সিইসি

  • পোস্ট হয়েছে : রবিবার, ২৯ মে, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ কুমিল্লার সিটি করপোরশন নির্বাচনের মধ্যে দিয়ে কমিশন একটি সুন্দর নির্বাচনের সূচনা করতে চায়।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, পেশি শক্তি ব্যবহার করে নির্বাচনে জয়ী হওয়ার কোনো সুযোগ নেই। এরকম কিছু প্রমাণ পেলে প্রার্থিতা বাতিল করা হবে। কুমিল্লা সিটি করপোরশন নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

রোববার (২৯ মে) সকালে কুমিল্লা শিল্পকলা একাডেমি মিলনায়তনে কুসিক নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘কুমিল্লা সিটি করপোরশনে আনন্দময় একটি পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে সবার সহযোগিতা চাই। আচরণ বিধিমালা সবাইকে মেনে চলতে হবে। প্রয়োজনে কমিশন কঠোর অবস্থানে যাবে।’

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘এবার পেশি শক্তি ব্যবহার করে নির্বাচনে জয়ী হওয়ার কোনো সুযোগ থাকবে না। এ নিয়ে কোনো সহিংসতা হলে নির্বাচন বাতিল করার মতো সিদ্ধান্ত নেবে কমিশন। ভোট কেন্দ্রে প্রভাব বিস্তার করতে চাইলে কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে।’

তিনি আরও বলেন, ‘নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হলে এর দায় জেলা প্রশাসক ও পুলিশ সুপারকেই নিতে হবে।’

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ৫ মেয়র প্রার্থীসহ ১৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। নগরীর ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ২৭ হাজার ৭৯২ জন। আগামী ১৫ জুন ১০৫ টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান, রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নাবী চৌধুরী, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার ও কুমিল্লা পুলিশ সুপার মো. ফারুক আহাম্মদ।

বিজনেস আওয়ার/ ২৯ মে, ২০২২/ এস এইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ