1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
বিশ্বে করোনায় শনাক্ত কমলেও বেড়েছে মৃত্যু
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:১৮ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় শনাক্ত কমলেও বেড়েছে মৃত্যু

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিশ্বে করোনা ভাইরাসে একদিনে আরো আট লাখ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। আর ভাইরাসটিতে মৃত্যু হয়েছে দুই হাজারের বেশি মানুষের। বৃহস্পতিবার (২৩ জুন) সকাল ১০ টায় আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ততা দাঁড়িয়েছে ৫৪ কোটি ৬৬ লাখ ৪৭ হাজার ২৭০ জন। আগের দিন একই সময় পর্যন্ত ভাইরাসটিতে শনাক্ততা দাঁড়িয়েছিল ৫৪ কোটি ৫৭ লাখ ৮৭ হাজার ৯৩১ জন। এহিসেবে একদিনে ভাইরাসটিতে শনাক্ত হয়েছে আরো আট লাখ ৫৯ হাজার ৩৩৯জন।

বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত ভাইরাসটিতে মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৪৫ হাজার ৭৩৭ জনে। আগের দিন একই সময় পর্যন্ত ভাইরাসটিতে মৃত্যু হয়েছিল ৬৩ লাখ ৪৩ হাজার ৫৮৩ জনের। এ হিসেবে একদিনে ভাইরাসটিতে মৃত্যু হয়েছে দুই হাজার ১৫৪ জনের। ভাইরাসটি থেকে একই সময় পর্যন্ত বিশ্বে সুস্থ হয়েছে ৫২ কোটি ২২ লাখ ৫৩ হাজার ৯২২ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৮৪ লাখ ৪৩ হাজার ৩৯৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৩৯ হাজার ৭৭১ জন মানুষ মারা গেছেন।

করোনায় ভারতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩৩ লাখ ৪৭ হাজার ৫৯৭ জন। মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৯৪১ জন। আর ব্রাজিলে ৩ কোটি ১৮ লাখ ৯৪ হাজার ৫০৫ জনের শনাক্ত হয়েছে। মারা গেছেন ৬ লাখ ৬৯ হাজার ৬১২ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিজনেস আওয়ার/২৩ জুন, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ
Insurance-lankabangla