1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বিশ্বে করোনায় শনাক্ত-মৃত্যু কমেছে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় শনাক্ত-মৃত্যু কমেছে

  • পোস্ট হয়েছে : রবিবার, ২৬ জুন, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ বিশ্বে করোনা ভাইরাসে একদিনে আরো পৌনে পাঁচ লাখের বেশি আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। আর ভাইরাসটিতে মৃত্যু হয়েছে ৯৩৩ জন মানুষের। রবিবার (২৬ জুন) সকাল ১০ টায় আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার সূত্রে এ তথ্য জানা গেছে।

রবিবার সকাল ১০টা পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ততা দাঁড়িয়েছে ৫৪ কোটি ৮৭ লাখ ০৯ হাজার ৫৫৫ জন। আগের দিন একই সময় পর্যন্ত ভাইরাসটিতে শনাক্ততা দাঁড়িয়েছিল ৫৪ কোটি ৮২ লাখ ২৬ হাজার ৩২৪ জন। এহিসেবে একদিনে ভাইরাসটিতে শনাক্ত হয়েছে আরো চার লাখ ৮৩ হাজার ২৩১ জন।

রবিবার সকাল ১০টা পর্যন্ত ভাইরাসটিতে মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬০ হাজার ৩৫১ জনের। আগের দিন একই সময় পর্যন্ত ভাইরাসটিতে মৃত্যু হয়েছিল ৬৩ লাখ ৪৯ হাজার ৪১৮ জনের। এ হিসেবে একদিনে ভাইরাসটিতে মৃত্যু হয়েছে ৯৩৩ জনের। ভাইরাসটি থেকে একই সময় পর্যন্ত বিশ্বে সুস্থ হয়েছে ৫২ কোটি ৩৬ লাখ ০২ হাজার ১৬১ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৮৭ লাখ ৭৭ হাজার ৫৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৪০ হাজার ৭৯২ জন মানুষ মারা গেছেন।

করোনায় ভারতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩৩ লাখ ৯১ হাজার ৩৩১ জন। মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৯৯৯ জন। আর ব্রাজিলে ৩ কোটি ২০ লাখ ৬১ হাজার ৯৫৯ জনের শনাক্ত হয়েছে। মারা গেছেন ৬ লাখ ৭০ হাজার ৪১৮ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিজনেস আওয়ার/ ২৬ জুন, ২০২২/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ