1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
করোনা নিয়ন্ত্রণে মাস্ক পরা বাধ্যতামূলক
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:০০ অপরাহ্ন

করোনা নিয়ন্ত্রণে মাস্ক পরা বাধ্যতামূলক

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৯ জুন, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ করোনা নিয়ন্ত্রণে সরকারের পক্ষ থেকে মাস্ক পরা বাধ্যতামূলক করতে বলা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, ‘নো মাস্ক নো সার্ভিস’ নীতি গ্রহণ করা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখা এবং জনসমাগম যথাসম্ভব বর্জন করতে জনগণকে সচেতন করতে সরকার কাজ করছে। জনগণ স্বাস্থ্যবিধি না মানলে, মাস্ক না পরলে সরকার করোনা নিয়ন্ত্রণে আইন প্রয়োগ করবে।

বুধবার (২৯ জুন) স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারের সঙ্গে আওতাধীন দপ্তর-সংস্থা প্রধানদের ২০২২-২৩ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশে করোনা এখন একটু ঊর্ধ্বমুখী, ফলে আমরা কিছুটা চিন্তিত তবে শঙ্কিত নই, আমরা প্রস্তুত রয়েছি। আমাদের হাসপাতালগুলোর উন্নয়ন চলমান রয়েছে। হাসপাতালগুলোতে এখন তেমন করোনা রোগী নেই। হাসপাতালগুলোতে করোনা রোগীদের চিকিৎসা দেওয়ার পরিপূর্ণ ব্যবস্থা রয়েছে।

করোনার টিকা দেওয়ার বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ পর্যন্ত প্রথম ডোজ পেয়েছেন এমন সবাইকে দ্বিতীয় ডোজ দেওয়া প্রায় শেষ হয়েছে। আশা করা হচ্ছে, দু–এক দিনের মধ্যে ৭০ শতাংশ মানুষ পূর্ণ ডোজের আওতায় আসবে। শিশুদের জন্য উপযোগী টিকাও আমাদের হাতে এসেছে। শিগগিরই ৫-১২ বছর বয়সী শিশুদের টিকা দেওয়া হবে।

বিজনেস আওয়ার/ ২৯ জুন, ২০২২/এস এইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ