1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
কেজিতে ৩ টাকা কমলো এলপি গ্যাসের দাম
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন

কেজিতে ৩ টাকা কমলো এলপি গ্যাসের দাম

  • পোস্ট হয়েছে : বুধবার, ৩ আগস্ট, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের (এলপি গ্যাস) দাম কেজিতে ৩ টাকা করে কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। ১২ কেজি সিলিন্ডারের দাম ৩৫ টাকা কমিয়ে ১ হাজার ২১৯ নির্ধারণ করা হয়েছে। একইভাবে দাম কমেছে অটো গ্যাসেরও।

মঙ্গলবার (২ আগস্ট) সংবাদ সম্মেলনে নতুন দাম ঘোষণা করেন বিইআরসির চেয়ারম্যান আব্দুল জলিল।

নতুন সিদ্ধান্ত অনুসারে, বোতলজাত ৫ কেজি ওজনের এলপিজির মূল্য ৫৫৯ টাকা, ১২ কেজি এলপিজির মূল্য ১ হাজার ২১৯ টাকা। যানবাহনে ব্যবহৃত অটোগ্যাসের দাম লিটার প্রতি ৫৬ টাকার ৮৫ পয়সা।

বিইআরসির চেয়ারম্যান বলেন, ‘আন্তর্জাতিক বাজারে এলপিজির দাম কমলেও ডলারের বিপরীতে টাকার অবমূল্যায়ন হয়েছে। মূসকও বৃদ্ধি পেয়েছে। সব মিলিয়ে প্রতি কেজিতে দাম খুব বেশি একটা কমানো যায়নি।’

তিনি বলেন, ‘কেউ বেশি দাম চাইলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ দিন অথবা আমাদেরকে জানান। অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ইতোমধ্যে ভোক্তা অধিদপ্তর বেশকিছু অভিযান চালিয়েছে।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, সৌদি সিপি অনুসারে প্রতি টন প্রোপেন ও বিউটেনের দাম ৭২৫ ডলার থেকে কমে যথাক্রমে ৬৭০ এবং ৬৬০ ডলার হয়েছে। প্রোপেন ও বিউটেনের মিশ্রণ অনুপাত বিবেচনায় আগস্টের জন্য এই নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে।

বিজনেস আওয়ার/০৩ আগস্ট, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ