1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
টানা উত্থানে শেয়ারবাজার
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০১:৪৯ অপরাহ্ন

টানা উত্থানে শেয়ারবাজার

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২
dse-cse-logo-new-bh24

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে অস্থিরতা দূর করতে গত বৃহস্পতিবার শেয়ারে ফ্লোর প্রাইস নির্ধারণ করে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরপর রবিবার থেকে টাকা উত্থানে রয়েছে শেয়ারবাজার। বৃহস্পতিবারও (০৪ আগস্ট) উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২.১৪ পয়েন্ট বা ০.১৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩১২.২৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৬৮ পয়েন্ট বা ০.৩৪ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৬.৩৭ পয়েন্ট বা ০.২৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৭৫.১৯ পয়েন্টে এবং দুই হাজার ২৬৫.২৯ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ১৯৫ কোটি ৪১ লাখ টাকার। যা আগের কার্যদিবস হতে ৫ কোটি ১৫ টাকা কম। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল এক হাজার ১৯৫ কোটি ৪১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৯টির বা ৩৩.৮৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৯৯টির বা ৫২.২৩ শতাংশের এবং ৫৩টির বা ১৩.৯১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫৭.৭৮ পয়েন্ট বা ০.৩১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৪০.৯৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৭টির, কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টির দর। আজ সিএসইতে ২১ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/০৪ আগস্ট, ২০২২/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

পিই রেশিও বেড়েছে

  • ১৯ আগস্ট ২০২২
  • দাম কমলো স্বর্ণের

  • ১৭ আগস্ট ২০২২