1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ওসমানী মেডিক্যাল শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২২ অপরাহ্ন

ওসমানী মেডিক্যাল শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ সাতদিন সময় বেঁধে দিয়ে আন্দোলন স্থগিত করেছেন সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ইন্টার্নি চিকিৎসক এবং শিক্ষার্থীরা।

কর্তৃপক্ষের আশ্বাসে বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুর ১২টার দিকে তারা কাজে যোগ দিয়েছেন। ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. মতিউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

মতিউর রহমান জানান, ওসমানী মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরাও তাদের আন্দোলন স্থগিত করেছেন।

এরআগে বৃহস্পতিবার সকালে সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসেন আন্দোলনকারীরা। বৈঠকটি হাসপাতালের হল রুমে আয়োজিত হয়। এতে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে ওসমানীর ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. আব্দুল মোন্তাকিম চৌধুরী বলেন, মামলার প্রধান আসামি গ্রেপ্তার হয়েছে এবং ক্যাম্পাসে নিরাপত্তার বাড়াতে প্রশাসন দ্রুততম সময়ে কার্যক্রম গ্রহণের আশ্বাস দিয়েছেন। এই আশ্বাসের ভিত্তিতে আমরা আমাদের আন্দোলন কর্মসূচি স্থগিত করেছি। তবে সাত দিনের মধ্যে সব আসামি গ্রেপ্তার ও নিরাপত্তা নিশ্চিত করা না হলে আবার আন্দোলনে নামবো।

গত সোমবার রাতে দুই শিক্ষার্থীর ওপর হামলার ঘটনায় আন্দোলনে নামেন ওসমানী মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা। তাদের হয়ে সেবা বন্ধ রেখে হাসপাতাল ছেড়ে রাস্তায় নামেন ইন্টার্ন চিকিৎসকরাও। ফলে হাসপাতালে সেবা কার্যক্রম ব্যহত হচ্ছিল। ঘটনার পর হামলায় জড়িত তিনজনকে এখন পর্যন্ত গ্রেপ্তার করেছে পুলিশ। ওই ঘটনায় হাসপাতাল ও কলেজ প্রশাসন দুটি মামলা করেছে। দুটি মামলায় আটজনকে এবং নাম না জানা আরও ৩/৪ জনকে আসামি করা হয়।

বিজনেস আওয়ার/৪ আগস্ট,২০২২/ এস এইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ