1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বড় উত্থানে লেনদেন ছাড়ালো হাজার কোটি টাকা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন

বড় উত্থানে লেনদেন ছাড়ালো হাজার কোটি টাকা

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২
print sharing button
dse-cse-logo-new-bh24

বিজনেস আওয়ার ডেস্ক : আগের কার্যদিবসের মতো মঙ্গলবারও (১৬ আগস্ট) উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারে বড় উত্থান হয়েছে। বেড়েছে সব সূচক। সূচকের সাথে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। আর টাকার পরিমাণে লেনদেন ছাড়ালো হাজার কোটি টাকা।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫০.৬৭ পয়েন্ট বা ০.৮২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ২২৫.৯১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১০.৪৪ পয়েন্ট বা ০.৭৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৩.৭২ পয়েন্ট বা ০.৬২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৬১.৩৮ পয়েন্টে এবং দুই হাজার ২১৩.০২ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ৩৪ কোটি ০৮ লাখ টাকার। যা আগের কার্যদিবস হতে ৩৮৯ কোটি ৬৩ লাখ টাকা বেশি। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬৪৪ কোটি ৪৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৩৭টির বা ৬২.২১ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ৪২টির বা ১১.০২ শতাংশের এবং ১০২টির বা ২৬.৭৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৪৫.৯০ পয়েন্ট বা ০.৮০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩১৭.২১ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৮টির, কমেছে ৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৭টির দর। আজ সিএসইতে ১৮ কোটি ০২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/১৬ আগস্ট, ২০২২/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ